ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ঢাকায় ই-স্পোর্টস প্রতিযোগিতা

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১২
ঢাকায় ই-স্পোর্টস প্রতিযোগিতা

ঢাকায় ৮ নভেম্বর বৃহস্পতিবার শুরু হচ্ছে বিশ্বের উত্তেজনাপূর্ণ ই-স্পোর্টস ডব্লিউসিজি বাংলাদেশ। এককভাবে ফিফা-২০১২ ও এনএফএস মোস্ট ওয়ান্টেড এবং দলীয়ভাবে কাউন্টার স্ট্রাইক সোর্স ও কল অব ডিউটি খেলায় অংশ নিতে পারবেন গেমাররা।

নির্বাচিত সেরা খেলোয়াড়দের জন্য আছে আড়াই লাখ টাকার পুরস্কার। আয়োজক সূত্র বাংলানিউজকে এ তথ্য দিয়েছে।

কম্পিউটার সোর্সের উদ্যোগে জাতীয় সাইবার গেমের তিন দিনের এ আসর বসবে ইনডিপেনডেন্ট ইউনিভার্সটি বাংলাদেশ-আইইউবিতে। এরই মধ্যে নিবন্ধন প্রক্রিয়া শুরু হয়েছে। আগামী ৬ নভেম্বর দুপুর ১২টা পর্যন্ত নাম নিবন্ধন করা যাবে।

এ আয়োজন সম্পর্কে জানাতে সংবাদিক সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন ডব্লিউসিজি-২০১২ আয়োজক প্রতিষ্ঠান কম্পিউটার সোর্সের পরিচালক এ ইউ খান জুয়েল।

এ ছাড়াও ডব্লিউসিজি কান্ট্রি ম্যানেজার এইচ এম ফয়েজ মোর্শেদ এবারের আসরের বিভিন্ন বৈশিষ্ট্য তুলে ধরেন। তিনি জানান, এরই মধ্যে গেম ভেন্যু ও ঢাকার ৭টি স্পট (আইডিবি ভবন, বসুন্ধরা সিটি মার্কেট, ইস্টার্ন প্লাস, গুলশান, উত্তরা, ধানমন্ডি এবং ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি ক্যাম্পাস) ছাড়াও বন্দরনগরী চট্টগ্রামের দুটি (চকবাজার, জিইসি মোড়) এবং সিলেট ও রাজশাহী বিভাগের কমপিউটার সোর্সের শাখা অফিস থেকে নিবন্ধন শুরু হয়েছে।

প্রসঙ্গত, প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টার মধ্যে ২ কপি পাসপোর্ট সাইজের ছবি এবং নিবন্ধন ফি দিয়ে আগ্রহীরা নিবন্ধনের সুযোগ পাবেন। তবে ১২ বছরের নিচের কোনো আগ্রহী নিবন্ধনযোগ্য হবে না।

এ মতবিনিময় সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন এ প্রতিযোগিতার টাইটেল স্পন্সর আকিজ ফুড অ্যান্ড রেবভারজের নূরুল হক পরশ, সহযোগী আয়োজক প্রতিষ্ঠান ইন্ডিডেপনডেন্ট ইউনিভার্সিটির আশিক মাহমুদ আসকারি, ডিভিশন অব স্টুডেন্ট অ্যাকটিভিটিস বাংলাদেশের জ্যেষ্ঠ ব্যবস্থাপক কাজী ফারুক আহমেদ এবং কমপিউটার সোর্সের বিপণন ব্যবস্থাপক জাহাঙ্গীর আলম।

প্রসঙ্গত, ষষ্ঠবারের মতো দেশে অনুষ্ঠেয় সাইবার গেমিং জগতের অলিম্পিক খ্যাত ডব্লিউসিজি বাংলাদেশের এবারের আসরের সহযোগী স্পন্সর লজিটেক, অ্যাপাসার, সিএসএম, রেজার, অ্যান্টেক, কোরসেয়ার এবং স্টিল সিরিজ।

বাংলাদেশ সময় ১৮৪৭ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।