ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

৩ কোটি গ্যালাক্সি এসথ্রি বিক্রি!

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১২
৩ কোটি গ্যালাক্সি এসথ্রি বিক্রি!

২০১২ পুরো বছরজুড়েই স্যামসাং দাপটের সঙ্গেই রাজত্ব করেছে। স্মার্টফোন, ট্যাবলেট আর মাঝারি ধরনের হ্যান্ডসেট দিয়ে বিশ্বকে মাতিয়ে রাখে দক্ষিণ কোরীয়ার এ পণ্যনির্মাতা।



এবারে আইফোন(৫) মডেলের বাজার প্রতিদ্বন্দ্বী গ্যালাক্সি এসথ্রি বিক্রির নতুন রেকর্ড গড়েছে। বাজারে আসার পাঁচ মাসের মধ্যে ৩ কোটি ইউনিট বিক্রির রেকর্ড ছাড়িয়েছে এ স্মার্টফোন। এ হিসাবে বিশ্বের দ্রুততম পণ্য বিক্রির রেকর্ডে ঠাঁই করে নিয়েছে স্যামসাং।

প্রসঙ্গত, গত মে মাসে স্যামসাং সিরিজের সবচেয়ে আলোচিত পণ্য এসথ্রি বাজারে আসে। আইফোন(৫) এর বিলম্বে বাজারে আসা এবং আইফোন ফোরএস মডেলের সঙ্গে পাল্লা দিয়ে বাজারে শক্ত অবস্থানে চলে যায় স্যামসাং।

এদিকে সেপ্টেম্বরে আইফোন(৫) বাজারে আসে। কিন্তু ততদিনে স্যামসাং এসথ্রি তার জায়গা করে নিয়েছে। শুরু হয় পেটেন্ট নিয়ে আইনি মামলা। তাতেও স্যামসাংকে খুব বেশি দাবিয়ে রাখতে পারেনি অ্যাপল।

এর আগে স্যামসাংয়ের কোনো মডেল এককভাবে ৩ কোটি বিক্রির রেকর্ডে পৌঁছতে ন্যূনতম ১৪ মাস সময় লেগেছে। এ তালিকায় সবচেয়ে এগিয়ে আছে গ্যালাক্সি এসটু।

এদিকে বাজারে নতুন আসা গ্যালাক্সি নোটটু ৩০ লাখ বিক্রির রেকর্ড করতে ৩৭ দিন সময় নিয়েছে। এটি স্মার্টফোন এবং ট্যাবলেটের মাঝামাঝি একটি মডেল হিসেবে ভোক্তাদের দৃষ্টি কাড়ে। এর ফলে নব্য আদলের স্মার্টফোনের দিকেই এগোতে শুরু করেছে ভোক্তারা। আর তাতে বাজারে সাড়াও মিলছে বেশ ভালোই।

বাংলাদেশ সময় ২০০৯ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।