ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ওবামার জয়ে টুইট রেকর্ড

শেরিফ সায়ার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১২
ওবামার জয়ে টুইট রেকর্ড

দ্বিতীয়বারের মতো প্রেসিডেন্ট নির্বাচিত হলেন বারাক ওবামা। সমর্থকদের ধন্যবাদ জানিয়ে টুইটারের নিজস্ব অ্যাকাউন্ট থেকে টুইটবার্তা দিলেন ‘আরও চার বছর’।

সঙ্গে সঙ্গে ওবামার এ বার্তাটি সবচেয়ে বেশি শেয়ারকৃত জনপ্রিয় টুইটবার্তার আগের রেকর্ড ভেঙে দিয়েছে। তবে টুইটারে এখনও বিশ্বনেত‍ারা ওবামাকে শুভেচ্ছা জানাচ্ছেন।

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন টুইটারে বলেছেন, আমার বন্ধু বারাক ওবামাকে শুভেচ্ছা। অন্যদিকে ভারতের প্রধানমন্ত্রী ড. মনমোহন সিং টুইট বার্তায় লিখেছেন, আমি এবং আমার স্ত্রী আপনাকে শূভেচ্ছা জানাচ্ছি। সঙ্গে মিসেস ওবামা এবং তার দুই কন্যা মালিয়া ও সাশাকের সুস্থতা কামনা করছি।

পিছিয়ে নেই শিল্পী জগতের মানুষও। জনপ্রিয় ব্যান্ডদল ব্যাকস্ট্রিট বয়েজের সদস্য ক্যাভিন রিচার্ডসন টুইটারে বলেছেন, পুনরায় নির্বাচিত হওয়ায় বারাক ওবামাকে শুভেচ্ছা।

যুক্তরাষ্ট্রের এবারের নির্বাচনকে বলা হচ্ছে ‘ডিজিটাল নির্বাচন’। টুইটার ছাড়াও সব সোশ্যাল মিডিয়া এবার যুক্তরাষ্ট্রের নির্বাচন নিয়ে সজাগ ছিল। শুধু টুইটারে মঙ্গলবার রাত পর্যন্ত ৩ কোটি ১০ লাখ টুইট বার্তা পোষ্ট হয়েছে যুক্তরাষ্ট্রের নির্বাচন নিয়ে।

ফলাফল ঘোষণার ঠিক আগ মুহূর্ত ৩ লাখ ২৭ হাজার ৪৫২ টুইটবার্তা প্রতি মিনিটে পোষ্ট হচ্ছিল। ওবামার শেষ বার্তার মধ্য দিয়ে সোশ্যাল মিডিয়ায় তার পদচারণা মুগ্ধ করল পুরো বিশ্বকে।

বাংলাদেশ সময় ১৮১৮ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।