ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ডিজিটাল ওয়ার্ল্ডে নিবন্ধনের সময় বাড়ল

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১২
ডিজিটাল ওয়ার্ল্ডে নিবন্ধনের সময় বাড়ল

বিশ্বের অন্য সব দেশের মতো বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) ব্যাপকভাবে ব্যবহৃত হচ্ছে। এ সময় সরকারের বিভিন্ন উদ্যোগ, আইসিটির সাফল্য ও সক্ষমতা এবং একই বিষয়ে আন্তর্জাতিক বিশেষজ্ঞদের অংশগ্রহণে ‘সমৃদ্ধির জন্য জ্ঞান’ প্রতিপাদ্য নিয়ে আগামী ৬ থেকে ৮ ডিসেম্বর ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজন করা হয়েছে ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১২’।



বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ কমপিউটার কাউন্সিল (বিসিসি) এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাকসেস টু ইনফরমেশন প্রোগ্রামের সহযোগী উদ্যোগে তিনদিনের এ আয়োজনে দেশ-বিদেশের শতাধিক প্রতিষ্ঠান তাদের সেবা ও পণ্য সামগ্রী প্রদর্শনের সুযোগ পাবে।

এরই মধ্যে প্রদর্শনীতে অংশগ্রহণের জন্য আগ্রহী প্রতিষ্ঠানের কাছ থেকে আবেদন গ্রহণ করা হচ্ছে। অংশগ্রহণের জন্য প্রদর্শকদের আবেদন অবশ্যই ডিজিটাল ওয়ার্ল্ড ২০১২ আয়োজনের প্রতিপাদ্য বিষয়ের সঙ্গে সংগতিপূর্ণ হতে হবে।

এ আয়োজনে প্রতিষ্ঠান এবং প্রদর্শকদের অনুরোধে আবেদন জমা দেওয়ার শেষদিন ১১ নভেম্বর দুপুর ১২টা পর্যন্ত বাড়ানো হয়েছে। আবেদনপত্র ডাউনলোড ও বিস্তারিত জানা যাবে (www.digitalworld.org.bd) এ ঠিকানায়।

বাংলাদেশ সময় ১৯২৯ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।