ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ঢাকায় চলছে গেমিং অলিম্পিক

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১২
ঢাকায় চলছে গেমিং অলিম্পিক

ঢাকায় দুবছর পর বৃহস্পতিবার ফের দেশে শুরু হলো সাইবার দুনিয়ায় অলিম্পিক ডব্লিউসিজি ২০১২ প্রতিযোগিতা। বসুন্ধরায় ইনডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (আইইউবি) ক্যাম্পাসে চলমান তিনদিনের এ আসরে দেশের বিভিন্ন অঞ্চল থেকে অংশ নিচ্ছে উল্লেখযোগ্য সংখ্যক প্রতিযোগী।



তথ্যপ্রযুক্তি পণ্য সেবাদাতা প্রতিষ্ঠান কমপিউটার সোর্সের উদ্যোগে বৃহস্পতিবার সকাল ৯টায় ঢাকার বসুন্ধরায় বিশ্ববিদ্যালয়ের মাল্টিপারসপাস হলে শুরু হয় সাইবার গেমে শ্রেষ্ঠত্ব প্রতিষ্ঠার এ লড়াই।

এ প্রতিযোগিতায় অংশ নিচ্ছে এনএফএস মোস্ট ওয়ান্টেডে ১২০ জন, ফিফা ২০১২ গেমে ২৫০জন এবং কাউন্টার স্ট্রাইকে ২০টি এবং কল অব ডিউটিতে ৫ সদস্যের ২৫টি টিম। প্রথম দিনেই দারুণ জমে উঠেছে প্রতিযোগিদের শ্রেষ্ঠত্বের লড়াই।

বৃহস্পতিবার গেমে অংশগ্রহণকারীদের ৯০ ভাগই ছিল কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী। প্রতিযোগিতায় ছেলেদের সঙ্গে মেয়েদেরকেও শক্ত প্রতিদ্বন্দী হিসেবে দেখা গেছে। আগামী শনিবার সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে দেশ সেরা সাইবার গেমার হওয়ার এ উত্তেজনাপূর্ণ প্রতিযোগিতা।

এ প্রতিয়োগিতায় কাউন্টার স্ট্রাইক এবং কল অব ডিউটি চ্যাম্পিয়নরা পাবেন ৮০ হাজার টাকার গেমিং পণ্য, ফিফা ২০১২ এবং এনএফএস মোস্ট ওয়ান্টেড চ্যাম্পিয়নরা পাবেন ১৪ হাজার ৩০০ টাকার গেমিং পণ্য।

একইভাবে কাউন্টার স্ট্রাইক ও কল অব ডিউটি রানার্স আপ পাবেন ৪৫ হাজার, ফিফা ২০১২ ও এনএফএস মোস্ট ওয়ান্টেড চ্যাম্পিয়নরা পাবেন ১১ হাজার ৩০০ টাকানর গেমিং পণ্য। এ ছাড়াও চ্যাম্পিয়ন এবং রানার্স আপদের জন্য আছে রেজার এবং অ্যান্টেকের টি-শার্ট, ক্যাপ ও বিভিন্ন গুডিজ।

বাংলাদেশ সময় ২১১৮ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।