ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ঢাকায় প্রযুক্তিবিদদের সিআইও সম্মেলন

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১২
ঢাকায় প্রযুক্তিবিদদের সিআইও সম্মেলন

দেশীয় ইভেন্ট ব্যবস্থাপনা প্রতিষ্ঠান আই-স্টেশন এবং ইউবিএম ইন্ডিয়ার যৌথ উদ্যোগে ঢাকায় ‘বাংলাদেশ সিআইও সামিট ২০১২ পর্বের দ্বিতীয় সংস্করণ অনুষ্ঠিত হয়।

এ সম্মেলন বাংলাদেশের তথ্যপ্রযুক্তি ব্যবহারকারী সরকারি, বেসরকারি, আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান ছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত সিটিও, সিআইও, হেড অব আইটি, আইটি ম্যানেজার বা সমপর্যায়ের পেশাজীবিরা তাদের মধ্যে আন্ত:সর্ম্পক উন্নয়ন এবং আন্তর্জাতিকভাবে স্বীকৃত প্রযুক্তিবিদদের সঙ্গে তাদের অভিজ্ঞতা ও জ্ঞানের বিনিময়ের মাধ্যমে কিভাবে নিজ নিজ প্রতিষ্ঠানের তথ্যপ্রযুক্তির অবকাঠামোগত মানোন্নয়ন করা সম্ভব তা নিয়ে সুনির্দিষ্ট আলোচনা করেন।



এ নেটওয়ার্কিং সম্মেলনে উদ্বোধনী এবং প্রযুক্তিগত দুটি সেশন অনুষ্ঠিত হয়। এতে অতিথি ছিলেন অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটর বাংলাদেশের সম্মানিত সাধারণ সম্পাদক টিআইএম নুরুল কবির,  বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক মুনির হাসান এবং ফাইবার অ্যাট হোমের সিএসও সুমন আহম্মেদ সাবির।

প্রযুক্তিগত অধিবেশনে টিআইএম নুরুল কবির মূল বক্তব্য পেশ করবেন। এ ছাড়াও এসই-ইন্ডিয়ার প্রধান প্রাভীন কান্ডিকুপ্পা, ফ্লুক নেটওয়ার্কস, চেক পয়েন্ট সফটওয়্যার টেকনোলজিসের চ্যানেল ম্যানেজার সত্য কল্যান মোহান্তি এবং পলিকম টেকনিক্যাল প্রেজেন্টেশনের প্রধান বিপণন কর্মকর্তা (ইন্ডিয়া ও সার্ক) অলক আনন্দ তাদের বক্তব্য উপস্থাপন করেন।

এ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আইসিটি ব্যবসা পরামর্শক সুফি ফারুক ইবনে আবুবকর। এ ছাড়াও প্রশ্নোত্তর এবং নেটওয়ার্কিং সেশনে বাংলাদেশের তথ্যপ্রযুক্তির উন্নয়নে বিভিন্ন সমস্যা ও সমাধান নিয়ে ফলপ্রসূ আলোচনা হয়।

আয়োজক প্রতিষ্ঠান আই-স্টেশনের ব্যবস্থাপনা পরিচালক মধূসূদন সাহা এ সামিটের লক্ষ্য সম্পর্কে জানান, বাংলাদেশ সিআইও সামিট ২০১২ হবে এমন একটি প্ল্যাটফর্ম যা দেশের শীর্ষ তথ্যপ্রযুক্তি কর্মকর্তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের তথ্যপ্রযুক্তির অবকাঠামোগত উন্নয়নের মাধ্যমে দেশের তথ্যপ্রযুক্তির উন্নয়নের লক্ষ্যে কাজ করতে সহায়তা করবে।

বাংলাদেশ সময় ১৬০৮ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।