ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ইনোভেটিভ টেকনোলজি অ্যাওয়ার্ড পেল বাংলাদেশের সাউথটেক

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, নভেম্বর ২, ২০১০

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠিত আন্তর্জাতিক ইনোভেটিভ টেকনোলজি মাইক্রো ফাইন্যান্স রিকগনিশন অ্যাওয়ার্ডসে বাংলাদেশের সাউথটেক লিমিটেড রানার্স আপ হয়েছে। যুক্তরাজ্যের হ্যানসন ওয়েড এ প্রতিযোগিতার আয়োজক।

আইবিএম, সিমবায়োটিক, আইএফসি ও গ্র্যাডেটিম ছিল স্পন্সর। বিশ্বের বিভিন্ন দেশ থেকে ১০০টিরও বেশি প্রতিযোগী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

সাউথটেক অ্যাসেন্ড ব্যাংকিং আধুনিক প্রযুক্তির একটি পূর্ণাঙ্গ মাইক্রো ফাইন্যান্স ও রিটেইল ব্যাংকিং সলিউশন। এ হাইব্রিড সফটওয়্যার সলিউশনের আর্কিটেকচার উন্নয়নশীল দেশগুলোর জন্য বিশেষ উপযোগী। এটার অফলাইন, অনলাইন, কেন্দ্রীয় ও বিকেন্দ্রীক পরিচালন ও মোবাইল টেকনোলজী ব্যবহারসহ আরো অনেক ফিচারের জন্য। ক্রমবর্ধনশীল মাইক্রো ফাইন্যান্স ইনস্টিটিউশন, মাইক্রো ফাইন্যান্স ব্যাংক ও রিটেইল ব্যাংকের জন্য দ্রুত সলিউশনের আরও মানোন্নয়ন করা সম্ভব।

পুরস্কারপ্রাপ্ত সাউথটেকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সৈয়দ মামনূন কাদের বলেন, বাংলাদেশী সফটওয়্যার নির্মাতাদের বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে নিজেদের প্রযুক্তির আরও উন্নয়ন ঘটানো সম্ভব। সঙ্গে দেশের অভ্যন্তরেও স্বীকৃতি পাওয়ার চেষ্টা করা উচিত।

উল্লেখ্য, ১৯৯৬ সালে প্রতিষ্ঠিত সাউথটেক একটি সিএমএমআই লেভেলথ্রি এবং আইএসও ৯০০১:২০০৮ সার্টিফাইড প্রতিষ্ঠান।

বাংলাদেশ স্থানীয় সময় ১৯৩৫, নভেম্বর ২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।