ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অনলাইন বই বাজারে ‘বুকশেলফবিডি ডটকম’

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১২
অনলাইন বই বাজারে ‘বুকশেলফবিডি ডটকম’

অনলাইনে বই বিকিকিনির সুবিধা নিয়ে যাত্রা শুরু করেছে নতুন প্রতিষ্ঠান ‘বুকশেলফ লিমিটেড’। এ প্রতিষ্ঠানের চেয়ারম্যান হায়াত উল্লাহর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্বাধীন বাংলা সুপার মার্কেটের সেক্রেটারি আনোয়ার হোসেন লিটু এবং প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মাহমুদুল হক।



এ উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, জ্ঞান এবং তথ্য বিনিময়ের অন্যতম মাধ্যম হিসেবে সভ্যতার শুরু থেকে বইয়ের ব্যবহার হয়ে আসছে। জ্ঞান ও তথ্য বিতরণের বিকল্প পদ্ধতি হিসেবে তথ্যপ্রযুক্তির ব্যবহার বাড়লেও মলাটে বইয়ের ব্যবহার ও চাহিদা এখনও বাড়ছে। ফলে বুকশেলফ লিমিটেডের মাধ্যমে অনলাইন ও অফলাইন দুই পদ্ধতিতেই বই কেনার ব্যবস্থা রাখা হয়েছে।

‘সবার হাতে বই’ বার্তাকে সামনে রেখে বুকশেলফ লিমিটেড গ্রাহকের সর্বোচ্চ সুবিধা নিশ্চিত করবে বলে আশা প্রকাশ করেন এ প্রকল্পের উদ্যোক্তারা।

এ প্রতিষ্ঠানের কার্যক্রমের মধ্যে আছে সব শ্রেণী, পেশা, বয়স ও মানসিকতার পাঠকদের পছন্দের বই মজুদ রাখা, নিজস্ব (www.bookshelfbd.com) এ সাইটের মাধ্যমে প্রতিদিন প্রকাশিত দেশ-বিদেশের বিভিন্ন বইয়ের সর্বশেষ তথ্য পাঠককে সরবরাহ করা, অনলাইন, টেলিফোন ও ডাকযোগে বইয়ের অর্ডার নেওয়া, হোম ডেলিভারি সার্ভিসের মাধ্যমে দেশের প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত পাঠকের কাছে বই পৌঁছে দেওয়া।

বাংলাদেশ সময় ২১১৯ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।