ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ডিআইআইটিতে প্রযুক্তির শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১২
ডিআইআইটিতে প্রযুক্তির শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন

তথ্যপ্রযুক্তিভিত্তিক শিক্ষাপ্রতিষ্ঠান ড্যাফোডিল ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলোজিতে (ডিআইআইটি) নবীন শিক্ষার্থীদের বরণে  ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ও বাংলাদেশ পরিবেশ আইনজীবী এসোসিয়েশনের প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি ছিলেন আন্তর্জাতিক পুরস্কার প্রাপ্ত প্রকল্প আমার দেশ আমার গ্রামের প্রতিষ্ঠাতা ও ডিআইআইটির প্রাক্তন ছাত্র আতাউর রহমান। এতে সভাপতিত্ব করেন ডিআইআইটির নির্বাহী পরিচালক মোহাম্মদ নূরুজ্জামান এবং স্বাগত বক্তব্য রাখেন ডিআইআইটির পরিচালক রথীন্দ্র নাথ দাস।

সৈয়দা রিজওয়ানা হাসান শীক্ষার্থীদেরকে ডিআইআইটির প্রাতিষ্ঠানিক দক্ষতা ও অভিজ্ঞতা যথাযথভাবে অর্জনের আহবান জানান। যার মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ নির্মাণে বিশেষ অবদান রাখার গৌরব অর্জন করতে পারে এমনটা আশাবাদ করেন তরুণ শিক্ষার্থীদের কাছে। এছাড়া নৈতিক আদর্শ বজায় রেখে শিক্ষা অর্জনে সচেষ্ট থাকতে বলেন । তরুনদের সম্ভাবনাময় মেধাশক্তিকে কার্যকর করতে দায়িত্ববান ব্যক্তিদের সম্মিলিত উদ্যোগের গুরুত্বের বিষয়টিও তুলে ধরা হয় এসময়। এছাড়া আন্তর্জাতিক অঙ্গনে এ মুহূর্তের প্রযুক্তি শিক্ষার চাহিদার বিষয়গুলো মাথায় রেখে সেইভাবে এগিয়ে যাওয়ার পরামর্শ দেন প্রধান এই অতিথি।  

অনুষ্ঠানের বিশেষ অতিথি আতাউর রহমান বলেন, দেশের তৃনমূল ও অবহেলিত জনগোষ্ঠির জীবন মানোন্নয়নে তরুণদের দায়বদ্ধতা রয়েছে। সভাপতির বক্তব্যে মোহাম্মদ নূরুজ্জামান বলেন, সফলতার জন্য প্রথমে প্রয়োজন লক্ষ্য স্থির আর লক্ষ্যে পৌছাতে চাই পরিকল্পনা। দেশের হাজারো সমস্যার মধ্যে একমাত্র  প্রযুক্তিই পারে  স্বপ্ন দেখাতে এমন প্রত্যাশার কথা বলেন তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে।

রথীন্দ্রনাথ দাস স্বাগত বক্তব্যে এ প্রতিষ্ঠানের কর্মপরিধি এবং উল্লেখযোগ্য সাফল্যের গল্প বলেন। আর সেই পথকে শিক্ষার্থীদের অনুপ্রেরণা হিসেবে নিয়ে এগিয়ে যাওয়ার দৃঢ় মনোভাব তৈরি করতে হবে এমন অভিমত দেন। সমাপনী বক্তব্য রাখেন ডিআইআইটির ডেপুটি একাডেমিক ডিরেক্টর শামসুদ্দীন আহম্মদ।

এসময় কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে সমাপ্ত হয় ওরিয়েন্টিশন প্রোগ্রাম ।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘন্টা, ১৩ নভেম্বর, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।