ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আন্তর্জাতিক আইসিটি নেতৃত্বে বাংলাদেশ

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১২
আন্তর্জাতিক আইসিটি নেতৃত্বে বাংলাদেশ

এশিয়ান ওশেনিয়ান অঞ্চলের তথ্যপ্রযুক্তির কেন্দ্রীয় সংগঠন এশিয়ান ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশনের (অ্যসোসিও) ২০১২-১৩ মেয়াদে প্রথম বাংলাদেশি হিসেবে বাংলাদেশ কম্পিউটার সমিতির সাবেক সভাপতি আবদুল্লাহ এইচ কাফী সভাপতি নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ কম্পিউটার সমিতির মনোনীত প্রার্থী আবদুল্লাহ এইচ কাফী গত ১৫ নভেম্বর শ্রীলঙ্কার রাজধানী কলোম্বোর হিলটন ট্রেড সেন্টারে অনুষ্ঠিত অ্যাসোসিওর বার্ষিক সম্মেলন এবং জেনারেল অ্যাসেম্বলিতে (‘অ্যাসোসিও সামিট ২০১২’) অ্যাসোসিওর সভাপতি নির্বাচিত হয়েছেন।



প্রসঙ্গত, কাফী অ্যাসোসিওর উপ-সভাপতি ছাড়াও অ্যাসোসিও এবং উইথসার বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। জেএএন অ্যাসোসিয়েটসের ব্যবস্থাপনা পরিচালক আবদুল্লাহ এইচ কাফী ২০০০-২০০১ মেয়াদে বিসিএসয়ের সভাপতির দায়িত্ব পালন করেন।

প্রথম বাংলাদেশি হিসেবে আবদুল্লাহ এইচ কাফীর এ কৃতিত্বপূর্ণ অর্জনে বাংলাদেশ কম্পিউটার সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্য এবং সমিতির সব সদস্যদের তরফ থেকে আন্তরিক অভিনন্দন জানানো হয়েছে। দেশের তথ্যপ্রযুক্তির বৈশ্বিক সম্প্রসারণে এবং আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের প্রতিনিধিত্ব আরও সুদৃঢ় করতে ভূমিকা রাখবেন বলে আমাদের দৃঢ় বিশ্বাস।

ফেডারেশন অব ইনফরমেশন টেকনোলজি ইন্ডাস্ট্রি শ্রীলঙ্কা আয়োজিত ১৫ থেকে ১৮ নভেম্বর হিলটন ট্রেড সেন্টারে অনুষ্ঠিত ‘অ্যাসোসিও সামিট ২০১২’ পর্বে বাংলাদেশ কম্পিউটার সমিতির আবদুল্লাহ এইচ. কাফী, বিসিএস সহ-সভাপতি মঈনুল ইসলাম এবং মহাসচিব শাহিদ-উল-মুনীর অংশ নিচ্ছেন।

বাংলাদেশ সময় ১৪২২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।