ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ইমেইল চালু করল টুইটার

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১২
ইমেইল চালু করল টুইটার

এবারে ইমেইল সেবার চমক নিয়ে এল টুইটার। নতুন ধারার এ ফিচার আন্তর্জাতিক পরিসরে টুইটারের জনপ্রিয়তাকে আরও বাড়িয়ে তুলবে।

সংবাদমাধ্যম সূত্র এ তথ্য দিয়েছে।

সংবাদ এবং তথ্য বিনিময়ের সাইট হিসেবে টুইটার বিশ্বব্যাপী দারুণ জনপ্রিয় সামাজিক মাধ্যম। তাই এ পরিসরকে আরও জনপ্রিয় করে তুলতে ওয়ান-টু-মেনি টেক্সট বার্তাসেবা চালু করল টুইটার।

সানফ্রানসিসকোভিত্তিক প্রতিষ্ঠান এ নতুন ফিচারের অ্যাপলিকেশন তৈরি করেছে। এটি আইফোন এবং অ্যানড্রইড ঘরানার স্মার্টফোনের সহজেই ব্যবহারযোগ্য।

আর এ ইমেইল সেবা পেতে নতুন কোনো অ্যাকাউন্ট খুলতে হবে না। টুইটার থেকেই সরাসরি এ সেবা উপভোগ করা যাবে। এর ফলে যেকোনো টুইটার মেসেজকে ইমেইল হিসেবে রিটুইট করা এবং টুইটার ফলোয়ারদের মধ্যে বিনিময় (শেয়ার) করা সম্ভব। এতে টুইটার ফলোয়ার না হলেও ইমেইল যেকোনো পরিচিত ব্যক্তির ইমেইল সরাসরি ইমেইল করা যাবে। প্রকৌশলী স্টিফেন ফিলিপ এমন তথ্যই দিয়েছেন।

ট্ইুটার ইমেইল সেবাভুক্ত হতে আলাদা নয়, বরং টুইটার ডটকম থেকেই ইমেইল সেবা অ্যাকসেস করা যাবে। আইফোন এবং অ্যানড্রইডের জন্য তৈরি টুইটার অ্যাপলিকেশনের মাধ্যমে সক্রিয় এবং শক্তিশালী সার্চ ইঞ্জিনের মাধ্যমে ফটো, ভিডিও এবং সংবাদ বার্তা অনুসন্ধান করা যাবে।

এ বিশেষ ফিচার টুইটার সদস্যদের কাছে সংক্ষিপ্ত আকারে পৌঁছে দেওয়া ছাড়াও কমেন্টস, লিঙ্কস এবং ছবিও সংযুক্ত করে পাঠানো যাবে। এতে টুইটার গ্রাহকেরা সব ধরনের ইমেইল গ্রাহকের সঙ্গে সরাসরি যোগাযোগ স্থাপন করতে পারবে। ফলে টুইটার অচিরেই আরও শক্তিশালী সামাজিক মাধ্যম হয়ে উঠতে যাচ্ছে। এমনটাই বলছেন প্রযুক্তি বিশ্লেষকেরা।

বাংলাদেশ সময় ১৫১২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।