ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ফ্রি কল দিচ্ছে ব্ল্যাকবেরি

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১২
ফ্রি কল দিচ্ছে ব্ল্যাকবেরি

একেবারে বিনামূল্য কল করার সুযোগ করে দিচ্ছে ব্ল্যাকবেরি। আসছে ব্ল্যাকবেরি ১০ মডেলে ওয়াইফাই নেটওয়ার্কের ব্যবহারে ব্ল্যাকবেরি মেসেজিং সার্ভিস টুলস দিয়ে এ ফ্রি কল উপভোগ করা যাবে।

সংবাদমাধ্যম সূত্র এ তথ্য দিয়েছে।

এরই মধ্যে ব্ল্যাকবেরি নির্মাতা রিসার্চ ইন মোশন (রিম) বিশেষ ফিচার বিবিএময়ের মাধ্যমে এ সেবাকে সহজভোগ্য করে তুলবে। এ ছাড়াও ভয়েস কলের সঙ্গে টেক্সট চ্যাট (খুদে বার্তা আড্ডা) সুবিধাও পাওয়া যাবে। এ জন্য স্পিলিট স্ক্রিন অপশনও প্রস্তুত থাকছে ব্ল্যাকবেরি ১০ মডেলে। এ ফিচারের টেক্সট স্ক্রিনও একইসঙ্গে পাওয়া যাবে।

গত সেপ্টেম্বরে রিম বেশ কিছু নতুন সেবার সঙ্গে স্মার্টফোন প্রকাশের ঘোষণা দিয়েছিল। এশিয়ার উঠতি প্রযুক্তি বাজারে এটি বেশি সাড়া ফেলবে। দ্রুতই এ সেবা জনপ্রিয়ও হবে। এমনটাই বলছেন বাজার বিশ্লেষকেরা।

উত্তর আমেরিকার গ্রাহকেরা সব সময়ই আইফোন এবং অ্যানড্রইড ফোনের বিকল্প কিছু প্রত্যাশা করে আসছিল। এ ধরনের বিকল্প প্রত্যাশার গ্রাহকের জন্য ব্ল্যাকবেরি স্মার্টফোন তৃতীয় ধারার বাজার প্রতিযোগিতা তৈরি কবরে। একে ইতিবাচক হিসেবেই দেখছেন বাজার বিশ্লেষকেরা।

ব্ল্যাকবেরি গ্রাহক মাত্রই নতুন বিবিএম ফিচারের মাধ্যমে এ ফ্রি কল সেবা উপভোগ করতে পারবেন। এ ছাড়াও ব্ল্যাকবেরি ১০ স্মার্টফোনে এ সেবা বিল্টইন প্রস্তুত থাকবে। স্মার্টফোনে পিছিয়ে পড়া ব্ল্যাকবেরির জন্য এ মডেল এবং সেবা কার্যকর প্রমাণিত হবে। এমনই বলছেন ব্র্যান্ড বিশেষজ্ঞেরা।

তবে বিশ্বের শীর্ষ কর্মকর্তাদের কাছে ব্ল্যাকবেরি এখনও জনপ্রিয়। সময়ের সঙ্গে ব্ল্যাকবেরি নিজেকে বদলে নিয়ে নতুন ধারার প্রযুক্তিপণ্যের মিছিলেই এসে হাজির হচ্ছে। এবারে তাই ব্ল্যাকবেরির সামনে কঠিন বাজার যাচাইয়ের পরীক্ষা।

বাংলাদেশ সময় ১৬২৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।