ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

কিনডলে শিশুসেবা আনছে অ্যামাজন

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১২
কিনডলে শিশুসেবা আনছে অ্যামাজন

অনলাইনের বিখ্যাত কেনাকাটার প্রতিষ্ঠান অ্যামাজন শিশুদের উদ্দেশ্যে নতুন সেবার ঘোষণা দিয়েছে। শিক্ষা-বিনোদন ভিত্তিক মজার সব গেম, ভিডিও, শিক্ষামূলক বই এ জাতীয় পণ্যগুলো অ্যামাজনের কিন্ডল ফায়ার ট্যাবলেটে পাওয়া যাবে।

সুত্র মতে, আগামী দুই সপ্তাহের মধ্যেই সেবাগুলো সংগ্রহ করতে পারবে কিন্ডল ব্যবহারকারীরা। তবে অর্থের বিনিময়ে সেবাগুলো পাওয়া যাবে। আর যারা অ্যামজানের পুরোনো সদস্য তারা কিছুটা কমে সেবাগুলো নিতে পারবে।

সুত্র মতে, টাকার বিনিময় থাকলেও আছে ব্যাপক সুযোগ কারণ অফুরন্ত সময়ব্যাপী তা উপভোগ করা যাবে। এছাড়া শিশুদের বয়সের উপযোগী করে তৈরি হয়েছে। ফলে অভিবাবকরা তার শিশুর বয়স অনুযায়ী নির্দিষ্ট সেবা পণ্যে দিয়ে দিতে পারবে। যাতে কোন ধরনের বিজ্ঞাপন প্রদর্শনের ঝামেলা কিংবা ইন্টারনেটে প্রবেশ না করেই সেবাগুলো ব্যবহার করা যায়।

প্রতি মাসে একজন শিশুর জন্য ৪.৯৯ ডলার ব্যয় করতে হবে। আর অ্যামাজনের বিদ্যমান সদস্যরা প্রিমিয়াম সেবা উপাভোগ করতে পারবে ২.৯৯ ডলারে। এছাড়া প্রতিষ্ঠানের অনলাইন স্টোরের কৃত পণ্যদ্রব্য অবাধে সরবারাহের জন্য দাম নির্ধারণ হয়েছে ৭৯ ডলার। ‘ফ্যামিলি প্ল্যানে’ ৬ জন পর্যন্ত শিশুর জন্য ৯.৯৯ ডলার এবং সদস্য গ্রাহকদের ক্ষেত্রে ধরা হয়েছে ৬.৯৯ ডলার।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘন্টা, ০৫ ডিসেম্বর, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।