ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

উইন্ডোজ ফোনের বিজ্ঞাপনে তারকারা

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১২
উইন্ডোজ ফোনের বিজ্ঞাপনে তারকারা

মাইক্রোসফট সম্প্রতি নতুন দুইটি উইন্ডোজ ফোন প্লাটফর্মের বিজ্ঞাপন চালু করেছে। বিজ্ঞাপন দুটিতে কাজ করেছে যুক্তরাষ্ট্রের অভিনেত্রী জেসিকা আলবা এবং সঙ্গীতশিল্পী গ্যেন স্তেফানি।

তথ্য সুত্র মতে, উইন্ডোজ ফোন প্লাটফর্মের গ্রাহক বাড়াতে মাইক্রোসফট এবারে সেলিব্রেটি শক্তিকে কাজে লাগিয়ে প্রতিদ্বন্দীতায় নামছে।

মাইক্রোসফটের এ পরিকল্পনার লক্ষ্য উইন্ডোজ ফোনের অগ্রগতিতে ভাল সমর্থন আনা।   সম্প্রতি এবিসি’র মর্ডান ফ্যামেলি এবং এনবিসি’র দ্য ভয়েস ও মধ্যরাত্রির টকশো জিমি কিম্যাল লাইভ অনুষ্ঠানগুলো চলাকালে বাণিজ্যিক বিরতিতে বিজ্ঞাপন দুটি বিভিন্নভাবে উপস্থাপন করা হয়। উইন্ডোজ ফোন প্লাটফর্ম কিভাবে তাদের জীবনের পরিবর্তন করেছে সে বিষয়টি লক্ষণীয় করা হয়েছে বিজ্ঞাপনে।

মাইক্রোসফটের উইন্ডোজ ফোন ভিত্তিক নকিয়ার লুমিয়া ৯২০ যার সহোযোগী প্রতিষ্ঠান ‘এটি অ্যান্ড টি’ এর ৩৩ সেকেন্ডের বিজ্ঞাপনে জেসিকা আলবা এবং এইচটিসির উইন্ডোজ ফোন ৮এক্স’তে ৩২ সেকেন্ডের বিজ্ঞাপনে দেখা যায়  গ্যেন স্তেফানি। সেইসাথে পর্দায় ছড়িয়ে পড়ে ভেরিজন ওয়্যারলেসের লগো।

উল্লেখ্য, জেসিকার করা বিজ্ঞাপনে কিডস কর্ণার ফিচারটির ব্যবহার বৃদ্ধির বিষয়টি হাইলাইট করা হয়েছে। এতে দেখানে হয়েছে স্মার্টফোন আসার শুরুর দিক থেকেই বাচ্চারা বাবা মার ফোনে গেমস খেলতে কিভাবে ঝুকে পড়ে। এ ফিচারটি অনেকটা নেটফ্লিক্সের ‘জাস্ট ফর কিডস’ এর মত। মাইক্রোসফটের মতে, ফিচারটিতে শিশুদের ক্রিয়াকলাপ হবে পিতামাতার চাহিদামত অর্থাৎ নিরাপদ।

কিডস কর্ণার ফিচারটি আসার পর বাচ্চাদের পক্ষে টেক্স মেসেজ, ইমেইল এবং অন্যান্য দরকারী যায়গাগুলোতে পাসওয়ার্ড ব্যতীত প্রবেশে অসাধ্য হয়। তবে কিডস কর্ণারের অনুমোদিত অ্যাপস যেমন এন্টারটেইনমেন্ট গেমস, শিক্ষণীয় কার্যক্রম ছাড়াও অন্যান্য মজার অ্যাপস যেগুলো অল্পবয়সী শিশুরা ব্যবহার করতে পারে। বাচ্চদের উপযোগী অনুমোদিত মিউজিক ব্যবস্থাও আছে এই পার্টটিতে।

উইন্ডোজ ফোন প্লাটফর্মের প্রয়োজনীয় বিষয়গুলো বিজ্ঞাপনে উঠিয়ে ধরার চেষ্টা করেছে মাইক্রোসফট। যেখানে কর্মব্যস্ত নারীর বৈশিষ্ট্যটি আকর্ষন করা হয়েছে । যাতে পুরুষ ও মহিলা উভয়ই বর্তমানে স্মার্টফোন প্রবণ হবে। সুত্র মতে, মাইক্রোসফট সুস্পষ্ট করছে এবারে মেল সেলিব্রেটি করা অ্যাড আনা হচ্ছে।

অন্যদিকে অ্যাডভারটিসমেন্ট এজ এমনই তথ্য দিয়েছে যে নভেম্বরের শেষে আরো দুটি বিজ্ঞাপন আনবে মাইক্রোসফট।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘন্টা, ১৮ নভেম্বর, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।