ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ডিআইইউতে প্রজেক্ট ফেয়ার অনুষ্ঠিত

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১২
ডিআইইউতে প্রজেক্ট ফেয়ার অনুষ্ঠিত

ডিআইইউ’র বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি অনুষদের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে প্রজেক্ট ফেরার অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের মানব সম্পদ উন্নয়ন ইন্সটিটিউট (এইচআরডিআই) বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি অনুষদের ‘ প্রজেক্ট ফেয়ার ২০১২’ এর আয়োজন করে।



অনুষদের বিভিন্ন বিভাগ থেকে আসা প্রজেক্টের মধ্যে মোট ১০ টি প্রজেক্ট এখানে স্থান পায়। যার মধ্যে সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের সর্বোচ্চ ৫ টি এরপর কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪ টি এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১ টি প্রজেক্ট প্রদর্শনীতে উপস্থাপন করা হয়। প্রজেক্টগুলো মূলত ভিজ্যুয়্যাল বেসিক এবং এক্সেলের সমন্বয়ে তৈরি।

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি অনুষদের ডীন প্রফেসর ড. এস এম মাহাবুব উল হক মজুমদার প্রদর্শনীর উদ্বোধন করেন। মানব সম্পদ উন্নয়ন ইন্সটিটিউটের নির্বাহী পরিচালক অধ্যাপক ড. ইউসুফ এম ইসলামের সভাপতিত্বে দিনব্যাপী চলে প্রদর্শনী। সমাপনী অনুষ্ঠানে সেরা প্রকল্প বিজয়ীদের পুরুস্কৃত করা হয়। সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা উপাচার্য ও এমিরেটাস অধ্যাপক ড. আমিনুল ইসলাম বলেন এ ধরনের প্রতিযোগিতার মাধ্যমে অর্জিত দক্ষতা শিক্ষার্থীদের ভবিষ্যত পেশাগত জীবনে সহায়ক হিসেবে কাজ করবে। তিনি প্রদর্শনী পরিদর্শন করেন এবং প্রযুক্তির ব্যবহারে তৈরি প্রকল্পগুলোর কার্যবিধি দেখে ভূয়সী প্রশংসা করেন।

উল্লেখ্য, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের ‘বস্তশিল্পের জন্য ইনফ্লুয়েন্ট ট্রিটমেন্ট প্ল্যান্ট’ প্রজেক্টটি প্রথম স্থান লাভ করে। সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের ‘অটোমেটেড স্টুডেন্ট পেমেন্ট ইনফরমেশন সিস্টেম’ এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভোগের ‘ডিআইইউ অটোমেইট ওয়েভার সিস্টেম’ যৌথভাবে দিতীয় এবং ‘ একাডেমিক ক্যালেন্ডার’ কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভোগের এ পকল্পটি তৃতীয় স্থান লাভ করে।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘন্টা, ২১ নভেম্বর, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।