ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ঢাকায় মাইক্রোসফট পথপ্রদর্শনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১২
ঢাকায় মাইক্রোসফট পথপ্রদর্শনী

ঢাকা: বিশ্বের অন্যতম শীর্ষ সফটওয়্যার নির্মাতা মাইক্রোসফটের আয়োজনে ঢাকায় অনুষ্ঠিত হলো ‘মাইক্রোসফট প্রযুক্তি রোড শো ২০১২’। বাংলাদেশ মাইক্রোসফট সূত্র এ তথ্য দিয়েছে।



এ অনুষ্ঠানে বক্তারা মাইক্রোসফটের নতুন প্রযুক্তির মাধ্যমে তথ্যকেন্দ্রের বণ্টন ও ব্যবস্থাপনার কাজে কীভাবে যুক্ত করা যায় এ বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। এ ছাড়াও সদ্য বাজারে আসা উইন্ডোজ ৮, উইন্ডেজ সার্ভার ২০১২, এসকিউএল সার্ভার ২০১২, সিস্টেম সেন্টার ২০১৩ ছাড়াও বিভিন্ন সফটওয়্যারের উল্লেখযোগ্য দিক আলোচনা করা হয়।

মাইক্রোসফট বাংলাদেশের প্রধান পরিচালনা কর্মকর্তা পুবুদু বসনায়েক জানান, বৃহত্তর জনগোষ্ঠীকে সর্বাধুনিক প্রযুক্তির সঙ্গে পরিচয় করিয়ে দিতে এ পথপ্রর্দনীর উদ্যোগ নেওয়া হয়েছে। তথ্যপ্রযুক্তির উন্নয়নে সবসময় গবেষণা ও পরীক্ষা করছে মাইক্রোসফট।

এ অনুষ্ঠানে জানানো হয়, এসকিউএল সার্ভার ২০১২ সংস্করণের মাধ্যমে গ্রাহকরা ‘ক্লাউড’ প্রযুক্তি ব্যবহারের সুযোগ পাবে। এতে উপস্থিত ছিলেন মাইক্রোসফটের এন্টারপ্রাইজ টেকনোলজি স্ট্রাটেজিস্ট হি বিন, এন্টারপ্রাইজ টেকনোলজি স্ট্রাটেজিস্ট জ্ঞায়ান পেইরিস, ডাটাসেন্টার বিশেষজ্ঞ কেনিথ এনজি এবং ডেল এন্টারপ্রাইজ বিভাগের ব্যবসা উন্নয়ন ব্যবস্থাপক পিটার লাই প্রমুখ।

মাইক্রোসফট করপোরেশনের স্থানীয় প্রতিষ্ঠান মাইক্রোসফট বাংলাদেশ। প্রসঙ্গত, ২০০৪ সাল থেকে এ প্রতিষ্ঠান বাংলাদেশে ব্যক্তিগত ও ব্যবসায়িক কাজে নতুনতর প্রযুক্তি প্রবর্তনের মাধ্যমে কাজ করে যাচ্ছে। বিল গেটস এবং পল অ্যালেন প্রতিষ্ঠিত মাইক্রোসফট বিশ্বের অন্যতম বৃহৎ এ সফটওয়্যার নির্মাতা।

বাংলাদেশ সময় ১১৫৬ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১২
এমআইআর/সাব্বিন হাসান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।