ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশে অ্যানড্রইড মিউজিক স্মার্টফোন

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১২
দেশে অ্যানড্রইড মিউজিক স্মার্টফোন

স্যামসাং মোবাইল গ্রাহকদের জন্য দেশে এনেছে স্যামসাং গ্যালাক্সি মিউজিক। এটি পূর্ণাঙ্গ মিউজিক স্মার্টফোন।

এতে আছে সুস্পষ্ট শব্দ মান এবং আধুনিক মিউজিক প্লেয়ার ফিচার।

আইসক্রিম স্যান্ডউইচ অপারেটিং সিস্টেমে দিয়ে তৈরি এ হ্যান্ডসেটটি প্রি-বুক করলে গ্রাহকেরা তা সরাসরি গ্রহণ করতে পারবেন জনপ্রিয় সুরকার ফুয়াদের কাছ থেকে।

অ্যানড্রইডভিত্তিক প্রথম মিউজিক স্মার্টফোনে আছে ৮৫০ মেগাহার্টজ প্রসেসর এবং ৫১২ মেগাবাইট র‌্যাম। এর ফলে ব্যবহার অভিজ্ঞতা আরও নিরবচ্ছিন্ন এবং দ্রুত হবে। আর ওয়্যারলেস এফএম, সাউন্ড এলাইভের মতো অত্যাধুনিক অডিও ফিচারে ও ডুয়্যাল ফ্রন্টার স্টেরিও স্পিকার গান শোনার অভিজ্ঞতাকে করবে দূর্দান্ত।

সাউন্ড এলাইভ ফিচারের সাহায্য গান শোনা যাবে জ্যাজ, ক্লাসিক, ক্যাফে, কনসার্ট হল, এসআরএস ওয়াও এবং এইচডি মোডে। সারাউন্ড শব্দের জন্য আছে এসআরএস ফিচার। এর ফলে ফোনটির মাধ্যমে মিউজিক স্টেশনে গান শোনার অভিজ্ঞতা হবে।

ফোনটির স্মার্ট ভলিউম ফিচারের কারণে গান শোনার সময় বিভিন্ন গানের জন্য নতুন করে শব্দের উঠানামা পরিবর্তনের কোনো প্রয়োজনই নেই। ডিভাইসই ভলিউম অ্যাডজাস্ট করবে। মিউজিক স্কয়ারের সাহায্য গান সংরক্ষণ করা যাবে ৯টি ভিন্ন স্কয়ারে।

এতে আছে ৪টি মোড যেমন প্যাশনেট, এক্সাইটিং, জয়ফুল এবং কাম। যখন যে ধরনের গান শুনতে ইচ্ছা হবে তখন সেই ট্যাব চালু করলেই শোনা যাবে পছন্দসই গান। ডেডিকেটেড মিউজিক কি এর সাহায্য গ্রাহকেরা সরাসরি মিউজিক প্লেয়ার ব্যবহার করতে পারবেন।

এ ফোনে আছে স্মার্ট ডুয়াল সিম। এর মাধ্যমে ব্যবহারকারীরা সাশ্রয়ী মূল্য পরিকল্পনা করা ছাড়াও ব্যক্তিগত এবং কর্মজীবনের সব কল আলাদাভাবে গ্রহণ করতে পারবেন।

ডুয়াল হাইব্রিড ফিচার ব্যবহার করার ফলে গ্রাহকেরা এমন একটি বিশেষ সুবিধা পাবেন যা একমাত্র গ্যালাক্সি মিউজিকের ক্ষেত্রেই সম্ভব। এ ফিচারের ফলে একটি সিমের মাধ্যমে যখন ডাউনলোড হবে, তখন ফোনটি কল গ্রহণ করার জন্য স্বয়ংক্রিয়ভাবে দ্বিতীয় সিমটি প্রস্তুত করে ফেলবে। ডাউনলোডও চলবে স্বাভাবিক।

এ মিউজিক স্মার্টফোনে আরও বেশ কিছু মজাদার ফিচার আছে। শুধু ফোনটি উল্টে রাখলেই ইনকামিং কল মিউট হয়ে যায়। চলতে থাকা গানটি থামিয়ে রাখা যাবে। অন্য সব ফিচারের মধ্যে আছে ৩ মেগাপিক্সেল ক্যামেরা, ৩.০ ব্লুটুথ, ওয়াইফাই, নিজস্ব ৪ গিগাবাইট মেমোরি (৩২ গিগাবাইট পর্যন্ত বর্ধনশীল) এবং দীর্ঘস্থায়ী ১৩০০ এমএএইচ ব্যাটারি। এ মুহূর্তে দেশের বাজারে স্যামসাং গ্যালাক্সি মিউজিক স্মার্টফোনের দাম ১৫ হাজার ৯০০ টাকা।

এ ফোনের প্রি-বুকিং আগামী ৩০ নভেম্বর পর্যন্ত দেওয়া যাবে। প্রি-বুকিংয়ের জন্য গ্রাহকেরা ফেসবুকে স্যামসাং মোবাইল বাংলাদেশ ফ্যান পেজে (www.facebook.com/samsungmobilebangladesh) এ ঠিকানায় গিয়ে পছন্দের রঙে স্যামসাং গ্যালাক্সি মিউজিক প্রি-বুকিং করতে পারবেন। এটি রঙের যে কোনোটি পছন্দ অনুযায়ী প্রি-বুক করা যাবে।

বুকিং দেওয়ার পর কুপনসহ একটি নম্বর গ্রাহকের ইমেইল পাঠানো হবে। প্রি-বুকিং নিশ্চিত করতে গ্রাহককে কুপন নম্বর ছাড়াও স্যামসাংয়ের গুলশান অ্যাভিনিউয়ের স্মার্টফোন ক্যাফেতে যেতে হবে।

ন্যূনতম ৩ হাজার টাকা অগ্রিম প্রদান করতে হবে। অগ্রিম মূল্য পরিশোধের পর গ্রাহকদেরকে একটি নিশ্চিতকরণ ইমেইল পাঠানো হবে। এখানে হ্যান্ডসেটটি গ্রহণের পরবর্তী তথ্য দেওয়া হবে।

আর নির্ধারিত দিনে গ্রাহকের হাতে হ্যান্ডসেট তুলে দিবেন জনপ্রিয় সুরকার ফুয়াদ। এরপরেও গ্রাহকের জন্য আরও কিছু উপহার আছে।

যেসব গ্রাহকেরা ফুয়াদের কাছ থেকে হ্যান্ডসেট গ্রহণ করবেন, তাদের আমন্ত্রণ করা হতে পারে ‘দ্য নেক্সট বিগ থিং’ কনসার্টে। তাও একেবারে বিনামূল্যে। কনসার্টের দিনক্ষণ এবং আমন্ত্রণপত্র গ্রাহকদের ইমেইলের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

বাংলাদেশ সময় ১৮৩৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।