ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

থ্রিজি স্মার্ট ক্যামেরায় গ্যালাক্সি

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১২
থ্রিজি স্মার্ট ক্যামেরায় গ্যালাক্সি

গ্যালাক্সি সিরিজের পণ্য মানেই নতুন চমক। এবারেও তার ব্যতিক্রম হলো না।

থ্রিজি শক্তির গ্যালাক্সি ক্যামেরা অবমুক্ত করেছে স্যামসাং। সংবাদমাধ্যম সূত্র এ তথ্য দিয়েছে।

প্রতিদিনই বাড়ছে সামাজিক গণমাধ্যমের পরিধি। এতে স্থির চিত্র বার ভিডিও শেয়ারের আগ্রহ এবং চাহিদা দুটোই বাড়ছে। ফলে ক্যামেরায় সরাসরি ছবি তুলে তা তাৎক্ষণিক সামাজিক মিডিয়ায় প্রচারে থ্রিজি সংযোগের ক্যামেরা নতুন বাণিজ্যিক সম্ভাবনার কথাই বলছে।

স্যামাসং মোবাইলের সহ-সভাপতি অসিম ওয়ারসি জানান, অনলাইনে ছবি এবং ভিডিও প্রচারে গ্রাহকের আগ্রহ বাড়ছে। এটা অনলাইন সামাজিক সংস্কৃতির আবহ তৈরি করছে। সুতরাং এ ধরনের ক্যামেরার মাধ্যমে মিনিটেই তা সামাজিক মাধ্যমগুলোতে বিনিময় করা সম্ভব।

প্রসঙ্গত, গত বছর অ্যানড্রইডভিত্তিক ক্যামেরা বাজারে এনেছিল নাইকন। কুলপিক্স এস৮০০সি মডেলের এ ক্যামেরা ভারতীয় মূল্য ছিল ২০ হাজার ৯৫০ রুপি। এটি ওয়াইফাই সংযুক্ত একটি পণ্য।

তবে স্যামসাং ক্যামেরার বিশেষ ফিচারে আছে থ্রিজি, ওয়াইফাই এবং ব্লুটুথ সংযোগ। এ ছাড়াও ফিচারের মধ্যে আছে ১৬ মেগাপিক্সেল সেন্সর, ২১এক্স অপটিক্য্যাল জুম এবং ১.৪ গিগাহার্টজ কোয়াড কোরপ্রসেসর।

এটি অ্যানড্রইড ৪.১ ওএস সংস্করণ সমর্থন করে। ফলে অ্যানড্রইডের যেকোনো অ্যাপের সঙ্গে সংযুক্ত থাকা সম্ভব। স্মার্টফোনের সবগুলো ফিচারই এখানে পুরোপুরি উপভোগ করা যাবে।

নতুন ঘরানার এ স্মার্ট পণ্য সম্পর্কে ওয়ারসি জানান, এটি কানেকটেড ক্যামেরা হিসেবে বাজারে নিজের অবস্থান তুলে ধরবে। নতুন ঘরানার এ পণ্য বাজারে চাহিদায় নতুন প্রভাব ফেলবে। এ বছরের শেষভাগে কয়েক লাখ পণ্য বিক্রির লক্ষ্যমাত্রার কথা জানিয়েছে স্যামসাং।

গত বছর ভারতে ২ লাখ ডিএসএলআর ক্যামেরা বিক্রি হয়। তবে এ বছর এ চাহিদা আরও বেড়েছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে। ভারতের ডিজিটাল ক্যামেরা বাজার সূত্র এ তথ্য দিয়েছে।

স্যামাসং ইন্ডিয়া টেলিকম অপারেটর এয়াটেলের সঙ্গে যৌথ অফারে দুমাসে ১ জিবি ফ্রি ডাটা প্যাকেজ অফার করেছে। থ্রিজি শক্তির এ গ্যালাক্সি ক্যামেরার ভারতীয় দাম পড়বে ২৯ হাজার ৯০০ রুপি। এ পণ্যের গ্রাহকেরা সামাজিক নেটওয়ার্কিং সাইটে সরাসরি ছবি এবং ভিডিও শেয়ার করতে পারবে।

বাংলাদেশ সময় ১৮১২ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১২
 [email protected]

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।