ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বিলিভ ইট অর নটে বাংলাদেশের রূপকথা

আরিফুল ইসলাম আরমান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১২
বিলিভ ইট অর নটে বাংলাদেশের রূপকথা

ঢাকা: রিপলি’স বিলিভ ইট অর নট-এ অর্ন্তভূক্ত হয়েছে বাংলাদেশি শিশু ওয়াসিক ফারহান রূপকথা। বাংলাদেশ সময় রোববার রাতে এই তথ্য জানিয়েছে রিপলি’স বিলিভ ইট অর নট কর্তৃপক্ষ।



রূপকথার মা সিনথিয়া ফারহিন রিশা বাংলানিউজকে জানান, “রিপলি’স কর্তৃপক্ষের সঙ্গে ২০১১ সালে রূপকথার অর্ন্তভূক্তির ব্যাপারে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তি মোতাবেক রূপকথার মেধার স্বীকৃতিতে আমরা অনেক আনন্দিত। ”

এদিকে রূপকথাকে ‘বিস্ময়কর বালক’ স্বীকৃতি দিয়ে একটি বিশেষ ছবি প্রকাশ করেছে রিপলি’স বিলিভ ইট অর নট। একই সঙ্গে রূপকথাকে একজন কম্পিউটার প্রোগ্রামার হিসেবেও অভিহিত করেছে তারা।
RUPKOTHA-New
৬ বছর বয়সী অসাধারণ মেধার অধিকারী এই রূপকথাকে নিয়ে গত বছর বিশেষ প্রতিবেদন প্রকাশ করে বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

বাংলানিউজ ছাড়াও দেশের শীর্ষস্থানীয় গণমাধ্যমগুলোতেও বিভিন্ন সময় রূপকথাকে নিয়ে ফিচার প্রকাশিত হয়। আর বিশ্বের সবচেয়ে কম বয়সী কম্পিউটার প্রোগ্রামার হিসেবে অভিহিত করে রূপকথাকে নিয়ে সংবাদ প্রকাশ করে বিবিসি, ক্যালিফোর্নিয়া অবজারভার, নিউইয়র্ক টাইমস, হিন্দুস্থান টাইমসসহ বিশ্বের শীর্ষস্থানীয় গণমাধ্যমগুলো।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১২
এএ/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।