ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ডিজিটাল ওয়ার্ল্ডে উদ্যোক্তা সম্মেলন

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১২
ডিজিটাল ওয়ার্ল্ডে উদ্যোক্তা সম্মেলন

তথ্যপ্রযুক্তিকেন্দ্রিক ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের উৎসাহ দিতে ৬ থেকে ৮ ডিসেম্বর অনুষ্ঠেয় ডিজিটাল ওয়ার্ল্ড ২০১২ আসরে থাকছে উদ্যোক্তা সম্মেলন। সূত্র এ তথ্য দিয়েছে।



‘ডিজিটাল এন্টারপ্রিনিয়র কনফারেন্স’ শীর্ষক এ সম্মেলনে থাকবে সফল উদ্যোক্তাদের সঙ্গে অভিজ্ঞতা বিনিময়, নেটওয়ার্কিং, ব্যবসা পরিকল্পনা শীর্ষক প্রশিক্ষণ, আইসিটিভিত্তিক নতুন পণ্য ও সেবা চালুর ঘোষণা ছাড়াও থাকছে নানামুখি আয়োজন।

গুজল ইনকরপোরেটেডের প্রতিষ্ঠাতা ও নিউ ইয়র্ক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আদিত্য ওয়াতাল জানান, এ সম্মেলনের মাধ্যমে তরুণ উদ্যোক্তারা জানতে পারবেন কিভাবে ভবিষ্যৎ প্রযুক্তি ব্যবসায় সহায়তা করতে পারে। এ ছাড়া ব্যবসায়ীক মডেলকে কিভাবে তৈরি করলে সময়ের সঙ্গে ব্যবসা কার্যক্রমকে এগিয়ে নেওয়া যায় এ বিষয়েও সুস্পষ্ট ধারণা পাওয়া সম্ভব।

এ সম্মেলনের একটি পর্বে নতুন উদ্যোক্তাদের বিকাশের প্রধান তিনটি ধাপ উদ্ভাবন, পরিচর্যা এবং বিনিয়োগ নিয়ে আলোচনা করবেন সংশ্লিষ্ট বিশেষজ্ঞেরা। ৬ ডিসেম্বর অনুষ্ঠেয় এ সম্মেলনে প্রায় ৫ শতাধিক উদ্যোক্তা অংশ নেবেন। এমনটাই প্রত্যাশা করছেন আয়োজক সূত্র।

এবারের উদ্যোক্তা সম্মেলনে অংশ নেবেন যুক্তরাষ্টের ন্যাশনাল বিজনেস ইনকিউবেশন অ্যাসোসিয়েশনের পরিচালক টম স্ট্রোডথবেক, স্পার্কলাইন অ্যানালাইটিক্সের প্রতিষ্ঠাতা ভিনোজ ভিজেয়কুমার ছাড়াও দেশটির বিভিন্ন প্রতিষ্ঠানের সফল উদ্যোক্তারা।

আগ্রহীরা (www.digitalworld.org.bd) এ ঠিকানায় বিস্তারিত তথ্য পাবেন। এছাড়া ফেসবুক ব্যবহারকারীরা (www.facebook.com/Digital.World.Bd.2012) এ ঠিকানায় সবশেষ আপডেট জানতে পারবেন।

বাংলাদেশ সময় ২১৩৯ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর- [email protected]

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।