ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

চট্টগ্রামে তথ্যপ্রযুক্তি প্রদর্শনীর প্রস্তুতি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১২
চট্টগ্রামে তথ্যপ্রযুক্তি প্রদর্শনীর প্রস্তুতি

আগামী ২৮ নভেম্বর থেকে বন্দর নগরী চট্টগ্রামের এম.এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়ামে শুরু হচ্ছে ৫ দিনব্যাপী তথ্যপ্রযুক্তি প্রদর্শনী।

বাণিজ্য মন্ত্রণালয়ের আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিলের (আইবিপিসি) সহযোগিতায় বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) চট্টগ্রাম শাখা ‘বিসিএস ডিজিটাল এক্সপো চট্টগ্রাম ২০১২’ এর আয়োজন করছে।

যেটি চট্টগ্রামের বৃহত্তম তথ্যপ্রযুক্তি প্রদর্শনী ।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব এম. মনজুর আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীর উদ্বোধন করবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিসিএস সভাপতি ফয়েজউল্যাহ খান এবং পরিচালক মোস্তাফা জব্বার। এছাড়াও সমিতির কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বিসিএস চট্টগ্রাম শাখার চেয়ারম্যান সাখাওয়াত হোসেন জুয়েল।

প্রদর্শনী উপলক্ষে ২৭ নভেম্বর দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। প্রদর্শনীর কেন্দ্রীয় সমন্বয়কারী ও বিসিএস সহ-সভাপতি মঈনুল ইসলাম এবং প্রদর্শনীর আহ্বায়ক ও সমিতির চট্টগ্রাম শাখার সেক্রেটারি কামরুল হাসান সিদ্দিকী বাপ্পী প্রদর্শনীর বিস্তারিত তথ্য উপস্থাপন করেন সম্মেলনে । এ সময় বক্তব্য রাখেন সমিতির মহাসচিব শাহিদ-উল-মুনীর, পরিচালক মজিবুর রহমান স্বপন এবং সমিতির চট্টগ্রাম শাখার চেয়ারম্যান সাখাওয়াত হোসেন জুয়েল।

অনুষ্ঠানে জানানো হয় দেশি বিদেশি জনপ্রিয় ও সুপরিচিত ২৬টি তথ্যপ্রযুক্তি ভিত্তিক প্রতিষ্ঠান প্রদর্শনীতে অংশ নিচ্ছে। প্রায় ২০ হাজার বর্গফুট স্থানজুড়ে ৫০টি স্টল এবং ৬ টি প্যাভেলিয়নে কম্পিউটার হার্ডওয়্যার ও সফটওয়্যার পণ্যসামগ্রী, নেটওয়ার্ক ও ডাটা কমিউনিকেশন, টেলিকম সেবা ও পণ্যসামগ্রী, মাল্টিমিডিয়া, তথ্যপ্রযুক্তি শিক্ষা উপকরণ, ল্যাপটপ, পামটপসহ ডিজিটাল জীবনধারাভিত্তিক প্রযুক্তি ও পণ্যের হালনাগাদ সংস্করণ প্রদর্শিত করবে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো।

এছাড়া তথ্যপ্রযুক্তি বিষয়ক সচেতনতা কর্মসূচি, সেমিনার, কুইজ প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকছে। প্রতিদিন সন্ধ্যায় শুরু হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

প্রদর্শনীর প্রবেশ মূল্য ১০ টাকা। তবে বিসিএসের পূর্বের ধারাবাহিকতা অনুযায়ী স্কুল শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখিয়ে বিনামূল্যে প্রবেশ করতে পারবে। সমাপনী দিনে মেলার বিক্রিত টিকেট দিয়ে র্যাফেল ড্র করা হবে। আর এতে থাকবে আকর্ষণীয় উপহার।

প্রদর্শনীর প্লাটিনাম স্পন্সর কম্পিউটার সোর্স, গোল্ড স্পন্সর আসুস এবং স্যামসাং এবং সিলভার স্পন্সর এসার ও কম্পিউটার সলিউশন ইনক।

উল্লেখ্য, বুধবার বিকেলে আনুষ্ঠানিক উদ্বোধনের পর বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী উন্মুক্ত থাকবে। পরদিন থেকে প্রদর্শনী খোলা থাকবে সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘন্টা, ২৭ নভেম্বর, ২০১২
সম্পাদনা: সিজারাজ জাহান মিমি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।