ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বাংলানিউজকে হাসান মেহেদি

তারুণ্যের পছন্দে গুরুত্ব দেয় স্যামসাং

শারমীনা ইসলাম, লাইফস্টাইল এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১২
তারুণ্যের পছন্দে গুরুত্ব দেয় স্যামসাং

ঢাকা: বাংলাদেশেও স্মার্টফোন, এনড্রয়েড, গ্যালাক্সি এবং ট্যাবগুলো খুব অল্প সময়ে জনপ্রিয় হয়ে উঠেছে। আর এর কারণ এ সব টেলিফোন সেট তুলনামূলক কমদামে তুলে দেওয়া যাচ্ছে তরুণ প্রজন্মের হাতে।

সেটগুলো ব্যবহারও অনেক সহজ। কথাগুলো বলছিলেন স্যামসাং ইলেকট্রনিক্স কোম্পনি লিমিটেডের মোবাইল ফোন সেটের বাংলাদেশ শাখার প্রধান হাসান মেহেদি।
 
কথায়, বোল-চালেও তারুণ্যই ফুটে উঠছিলো। বললেন, এনএফসি, ওয়াই ফাই, জিপিএস, ব্লুটুথ, থ্রিজি ফিচার এবং পারফরম্যান্স সব মিলিয়ে একজন গ্রাহক তার প্রিয় ফোনসেটে যে সুবিধাগুলো আশা করেন তার সবই রয়েছে স্যামসাং-এর প্রতিটি সেটে।

দক্ষিণ কোরীয় ব্যবসায়িক প্রতিষ্ঠান স্যামসাং গ্রুপ। প্রতিষ্ঠানটির অন্যতম ব্যবসাই স্যামসাং ইলেকট্রনিক্স। যা বিশ্বের শীর্ষস্থানীয় ইলেকট্রনিক্স সামগ্রী নির্মাতা প্রতিষ্ঠান হিসেবে খ্যাতি কুঁড়িয়েছে।

স্যামসাং গ্রুপের বিভিন্ন পণ্য থাকলেও বর্তমানে বিশ্বের মোবাইল ফোন সেটের বাজারে জনপ্রিয়তার তুঙ্গে রয়েছে এর বেশ কয়েকটি মডেলের সেট। বাংলাদেশে মোবাইলের বাজারেও রয়েছে কোটি গ্রাহক।

বাংলাদেশে স্যামসাং-এর বেশ কিছু মডেলের মোবাইল ফোন সেটের জনপ্রিয়তা এখন আকাশ ছোঁয়া। এর পেছনে আসলে কারণ কী? জানতে চাইলে হাসান মেহেদি বলেন, বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে প্রযুক্তি বান্ধব হয়ে উঠছে আমাদের তরুণ সমাজ। তাদের হাতে স্মার্ট ফোন এখন নৈমিত্তিক চিত্রে পরিণত হয়েছে।

তিনি জানালেন, সব শ্রেণির গ্রাহক বিশেষ করে স্বল্প আয়ের কর্মজীবী এবং শিক্ষার্থীদের কথা মাথায় রেখে স্যামস্যাং তাদের নিজস্ব শোরুমগুলোতে দিচ্ছে দারুণ সুযোগ। পছন্দের সেটটি গ্রাহক যে কোনো ব্যাংকের কার্ডের মাধ্যমে কিনলে বিনা সুদে ছয় মাসের কিস্তিতে মূল্য পরিশোধ কর‍ারও সুযোগ রয়েছে।  noor72012

গ্রাহকদের কাছে থ্রিজি সুবিধা পৌঁছে দিতে টেলিটকের সঙ্গে কাজ চলছে বলেও জানান হাসান মেহেদি।

কর্পোরেট ওয়ার্ল্ডে বাংলাদেশিরা মেধা এবং পরিশ্রম দিয়ে নিজেদের যোগ্যতার প্রমাণ করতে সক্ষম হচ্ছেন প্রতিনিয়ত। তারই উজ্জ্বল দৃষ্টান্ত হাসান মেহেদি।

তিনি বলেন, শুধুমাত্র ব্যবসায়িক সাফল্য অর্জনই নয় অদূর ভবিষ্যতে দেশপ্রেম এবং ভালো কাজে উৎসাহ দিতে তরুণদের পাশে থেকে কাজ করারও ইচ্ছে আছে প্রতিষ্ঠানটির।

বাংলাদেশ সময় ১৬২০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১২
এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।