ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

শিশুদের ডিজিটাল ওয়ার্ল্ড

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১২
শিশুদের ডিজিটাল ওয়ার্ল্ড

নানা আয়োজনে আগামী ৬ ডিসেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হচ্ছে ডিজিটাল ওয়ার্ল্ড ২০১২ প্রদর্শনী। তথ্যপ্রযুক্তি ভিত্তিক কার্যক্রমের সাথে যেসব নতুন এবং অপ্রতিষ্ঠিত উদ্যোক্তারা যুক্ত বিশেষত তাদের উদ্দেশ্যে এবারের এই আসর।

পাশাপাশি প্রচলিত ধারার আয়োজনগুলো থাকছে ডিজিটাল ওয়ার্ল্ডে।

ডিজিটাল বিশ্বের প্রযুক্তির সাথে শিশুদের পরিচয় এবং সেসব বিষয়ে অভিজ্ঞতা অর্জনে শিশুদের জন্য থাকছে ‘চিলড্রেন ডিজিটাল ওয়ার্ল্ড’ শীর্ষক আয়োজন। থ্রিজি, রোবট এবং বিভিন্ন সফটওয়্যার সম্পর্কে জ্ঞানার্জনসহ মজার সব উপভোগ করতে পারবে শিশুরা।

এছাড়া শিশুদের অংশগ্রহণে থাকছে অনুষ্ঠান। যাতে উপস্থাপনা এবং বক্তা হিসেবে থাকবে শিশুরাই। দেশের বিভিন্ন স্থান থেকে আগত ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণীর শিশু শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করে নিজেদের ভাবনায় ডিজিটাল জগতে আগামী দিনের প্রযুক্তি, শিক্ষা, পরিবেশ এবং উন্নত শিক্ষাব্যবস্থা সম্পর্কে তাদের স্বপ্নের কথা তুলে ধরবে।

৮ ডিসেম্বর অনুষ্ঠিতব্য এ আয়োজনে অংশগ্রহণকারী শিশু শিক্ষার্থীরা ব্যক্তিগত কিংবা বিদ্যালয় থেকে দলগতভাবে অংশ নিতে পারবে। বিস্তারিত জানা যাবে www.digitalworld.org.bd/childrens-digital-world ঠিকানায়।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘন্টা, ২৮ নভেম্বর, ২০১২

সম্পাদনা: সিজারাজ জাহান মিমি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।