ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আউটসোর্সিং কর্মশালা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১২
আউটসোর্সিং কর্মশালা

‘নিজের ভিতরকার সৃষ্টিশীলতাকে জাগিয়ে তোল, অন লাইনে অর্থ উপার্জন কর এবং ভবিষ্যত উন্নত ক্যারিয়ার গড়ে তোল” এই শ্লোগানে আগামী ১ ডিসেম্বর অনুষ্ঠিত হচ্ছে আউটসোর্সিং কর্মশালা।  

বাংলাদেশ ইলেকট্রনিক্স সোসাইটির উদ্যোগে ঢাকার পরমানু শক্তি কেন্দ্র মিলনায়তনে দিনব্যাপী চলবে এ কর্মশালা।



উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ইলেকট্রনিক্স সোসাইটির সভাপতি ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম লুৎফর রহমান। কর্মশালাটি পরিচালনা করবেন আউটসোর্সিং বিশেষজ্ঞ ও আইসিটি কনসালটেন্ট এবং ডিআইইউ’র সফটওয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক মিজানুর রহমান। এছাড়াও অন্যান্য আউটসোর্সিং বিশেষজ্ঞরা বিষয়টি নিয়ে অংশগ্রহণকারীদের মাঝে নিজেদের অভিজ্ঞতা বিনিময় করবে ।

এ শিল্পের মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নসহ বিভিন্ন বিষয়ে সফলতা আনা সম্ভব। যা ইতিমধ্যে অনেকাংশে প্রমাণ করতে সক্ষম হয়েছে। নতুন প্রজন্মসহ তথ্যপ্রযুক্তিতে আগ্রহীরা নিজেকে উপযুক্ত করতে উন্মুখ হয়ে আছে। তথ্যপ্রযুক্তি ভিত্তিক বিভিন্ন প্রতিষ্ঠান এ শিল্পে গুরুত্ব রাখছে অনেক বেশি। এমনকি সরকারও এ মাধ্যমটিতে বিশেষভাবে দৃষ্টি দিয়েছে।

কিন্তু আউটসোর্সিং সম্ভাবনার দ্বার খুলে দিয়েছে ঠিক সেইসাথে বাধা-বিপত্তিও বিদ্যমান থাকছে। ফলে অনেকে আশাহত হয়ে ফিরছে। তাদের সঠিক দিকনির্দেশনায় বিষয়টি সম্পর্কে অবহিত করা আবশ্যক যারই অংশ হিসেবে এই কর্মশালার আয়োজন করা হয়েছে।  

উল্লেখ্য, কর্মশালায় অংশগ্রহণে নিবন্ধনের শেষ সময় ৩০ নভেম্বর। নিবন্ধনের জন্য ০১৫৫২৩৪৩৯৪৭ নম্বরে যোগাযোগ করা যাবে।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘন্টা, ২৮ নভেম্বর, ২০১২

সম্পাদনা : সিজারাজ জাহান মিমি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।