ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বিশ্ব সেরাদের তালিকায় ইউজিন ক্যাসপারস্কি

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১২
বিশ্ব সেরাদের তালিকায় ইউজিন ক্যাসপারস্কি

ক্যাসপারস্কি ল্যাবের সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও ইউজিন ক্যাসপারস্কি বিশ্বের শীর্ষস্থানীয় ‘ফরেন পলিসি’ ম্যাগাজিন কর্তৃক ২০১২ সালে বিশ্বের সেরা ১০০ জন চিন্তাবিদের তালিকায় নির্বাচিত হয়েছেন। সূত্র এ তথ্য দিয়েছে।



বিশ্বের শীর্ষ পর্যায়ের তথ্যপ্রযুক্তির নিরাপত্তা বিষয়ে সচেতনতা সৃষ্টিতে অবদানের স্বীকৃতিস্বরূপ তাঁকে বিশ্বের বার্ষিক নতুন এ সেরা চিন্তাবিদদের তালিকায় ৪০তম অবস্থানে অন্তর্ভূক্ত করা হয়।

ইউজিন ক্যাসপারস্কি এমনই একজন যিনি ডিজিটাল যুগের বিপদ যেমন অর্থনীতি ও সরকারের প্রতি হুমকি এবং ব্যক্তিগত প্রযুক্তি নিরপত্তার সংজ্ঞায়িত শব্দগুলো বিশ্বময় অবিরত প্রচার করছেন। এর মধ্যে প্রাইভেসি ভায়োলেশন্স, সাইবার ক্রাইম, সাইবার ওয়্যারফেয়ার এবং হ্যাক্টিভিজম।

এ সেরা চিন্তাবিদের তালিকায় গুরুত্বপূর্ণ ও প্রভাবশালী অন্য যেসব ব্যক্তিত্বকে অন্তর্ভূক্ত করা হয়েছে তাঁদের মধ্যে আছেন বারাক ওবামা, ক্লিনটন দম্পতি, বিল গেটস দম্পতি, অ্যাঞ্জেলা মারকেল এবং ওয়ারেন বাফেট অন্যতম।

প্রসঙ্গত, ইউজিন ক্যাসপারস্কি ছাড়াও নির্বাচিত এ শীর্ষ চিন্তাবিদদেরকে বৃহস্পতিবার ২৯ নভেম্বর ওয়াশিংটন ডিসিতে আনুষ্ঠানিকভাবে সম্মাননা প্রদান করা হয়।

বাংলাদেশ সময় ১৭২৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।