ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অ্যান্টিভাইরাসে ক্যাসপারস্কি এগিয়ে

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১২
অ্যান্টিভাইরাসে ক্যাসপারস্কি এগিয়ে

ক্যাসপারস্কি উইন্ডোজের জন্য এন্ডপয়েন্ট ‘সিকিউরিটি ৮’ তথ্যপ্রযুক্তির নিরাপত্তায় স্বয়ংসম্পূর্ণ পরীক্ষায় শীর্ষে উঠে এসেছে। সূত্র এ তথ্য দিয়েছে।



তথ্যপ্রযুক্তির নিরাপত্তা এবং অ্যান্টিভাইরাস গবেষণায় বিশ্বের নেতৃত্বস্থানীয় ‘এভি-টেস্ট’ নামক স্বাধীন প্রতিষ্ঠান কর্তৃক সেপ্টেম্বর ও অক্টোবর ২০১২ সালের পরিচালিত পরীক্ষায় এ ফলাফল পাওয়া গেছে।

‘এভি-টেস্ট’ কর্তৃক পরিচালিত গবেষণায় ক্যাসপারস্কি ল্যাব ছাড়াও তথ্যপ্রযুক্তি নিরাপত্তা বিধানকারী শিল্পের নেতৃত্বস্থানীয় ৮টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।

এতে প্রতিষ্ঠানের সফটওয়্যারগুলোর নিরাপত্তা পরিমাপক, সংক্রমিত সিস্টেমকে মেরামত করা এবং সার্বিক ব্যবহার উপযোগিতার বিষয়গুলো বিশেষভাবে মূল্যায়ন করা হয়। উইন্ডোজ অপরেটিং সিস্টেমে এ তিন বিষয়েই ক্যাসপারস্কি এন্ডপয়েন্ট সিকিউরিটি প্রথমস্থান দখল করা ছাড়াও পরীক্ষার অন্য সব পরিমাপকের ক্ষেত্রেও অগ্রগামী।

প্রসঙ্গত, ক্যাসপারস্কি এন্ডপয়েন্ট সিকিউরিটি ৮ উইন্ডোজ অপারেটিং সিস্টেমের ওয়ার্কস্টেশন এবং সার্ভারের নিরাপত্তা বিধানে মোক্ষম অস্ত্র হিসেবে কাজ করে। এটি কেন্দ্রীয়ভাবে এসব কম্পিউটারকে মেলওয়্যার ও সম্ভাব্য ঝুঁকিপূর্ণ প্রোগ্রামগুলোর হাত থেকে সুরক্ষা দেয়।

বাংলাদেশ সময় ১৯৩১ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।