ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

শুরু হচ্ছে আউটসোর্সিং সম্মেলন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১২
শুরু হচ্ছে আউটসোর্সিং সম্মেলন

ঢাকা: বাংলাদেশ আউটসোর্সিং কনফারেন্স ২০১২ উপলক্ষে সোমবার বেসিস কার্যালয়ের বোর্ডরুমে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সম্মেলনে জানানো হয়, আগামী ৬ ডিসেম্বর বৃহস্পতিবার থেকে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে বাংলাদেশ এসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফর্মেশন সার্ভিসেসের (বেসিস) উদ্যোগে এবং ঢাকা চেম্বার অব কমার্স (ডিসিসিআই), ইন্টারন্যাশনাল ট্রেড সেন্টার (আইটিসি) ও সিবিআই নেদারল্যান্ডসের সহযোগিতায় এ কনফারেন্স অনুষ্ঠিত হবে।



ইউরোপ, আমেরিকা ও এশিয়ার ১২ জন খ্যাতনামা বক্তা তথ্যপ্রযুক্তি ও আউটসোর্সিং বিষয়ে বক্তব্য রাখবেন এতে। উল্লেখ্য, বাংলাদেশে দ্বিতীয়বারের মত এ কনফারেন্সের আয়োজন করছে বেসিস।

বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে এ কনফারেন্স গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করছে বেসিস।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বেসিস সভাপতি এ কে এম ফাহিম মাশরুর, সিনিয়র সহ-সভাপতি শামীম আহসান, সিবিআই নেদারল্যান্ডসের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ডিক ডিম্যান, নেদারল্যান্ডস ট্রাস্ট ফান্ড (এনটুএফ-২) বাংলাদেশের প্রজেক্ট ম্যানেজার মার্টিন ল্যাবে প্রমুখ। এতে বেসিস এক্সিকিউটিভ কাউন্সিলের সদস্যবৃন্দও উপস্থিত ছিলেন।
 
সম্মেলনে বেসিসের ভবিষ্যত কর্মকাণ্ড সম্পর্কে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিবৃন্দকে অবহিত করেন কর্মকর্তারা।

এছাড়াও আগামী ৫ থেকে ১১ জানুয়ারি বাংলাদেশ ব্যাংকের সাথে যৌথভাবে ই-কমার্স সপ্তাহ  পালন ও ৬ থেকে ৯ মার্চ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘বেসিস সফট এক্সপো ২০১৩’ অনুষ্ঠিত হবে বলে জানানো হয় সম্মেলনে। পাশাপাশি আসন্ন ডিজিটাল ওয়ার্ল্ড ২০১২ তে বেসিসের উদ্যোগে যেসব সেমিনার অনুষ্ঠিত হবে সেসব সম্পর্কেও আলোকপাত করা হয়।

বাংলাদেশ সময় ১৬১৮ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১২
সম্পাদনা: হাসান শাহরিয়ার হৃদয়, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।