ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

‘অনদ্যএয়ার’ নামের মোবাইল স্টার্টআপ কিনল ইয়াহু

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১২
‘অনদ্যএয়ার’ নামের মোবাইল স্টার্টআপ কিনল ইয়াহু

ক্যালিফোর্নিয়ার সানিভেলি ভিত্তিক ইয়াহুর বর্তমান প্রধান নির্বাহী ম্যারিসা মেয়ার স্মার্টফোন এবং ট্যাবলেট পণ্যে আকর্ষনীয় সেবা বৃদ্ধি করতে প্রচেষ্টা চালাচ্ছে। যে সুত্র ধরে সিলিকন ভ্যালির আরো একটি মোবাইল স্টার্টআপ ক্রয় করেছে ইয়াহু।

সাম্প্রতিক কালে ইয়াহু স্ট্যাম্পড নামের মোবাইল স্টার্টআপ ক্রয় করে। এটিকে ভাবনায় রেখে নতুনভাবে ‘অনদ্যএয়ার’ ক্রয় করেছে ইয়াহু।

তারা জানায় যে স্টার্টআপের সেবার থেকে বরং প্রকৌশল মেধা কার্যক্রমের মাধ্যমে বেশি অগ্রগতি হয়েছিল যেগুলো তারা প্রস্তাব রেখে আসছে।

এদিকে কত দামে ‘অনদ্যএয়ার’ ক্রয় হয়েছে তা এখনও অপ্রকাশিত। তবে সেবা সুবিধা সম্পর্কে কিছু তথ্য প্রকাশিত। ব্যবহারকারীরা এতে ‘টক-শো ফরমেটে’ অনলাইনে ভিডিও চ্যাট করতে সক্ষম হবে কিন্তু অনদ্যএয়ারের সেবাটি একটানা চালু রাখার কোন প্রয়াস আছে কিনা তা জানানো হয়নি।

সুত্র মতে, স্ট্যাম্পডের সেবা বন্ধের বিষয়টি এখন পক্রিয়াধীন রয়েছে। এ সিদ্ধান্তের ঠিক ৬ সপ্তাহ পরে তাদের নতুন লেনদেনের কথা প্রকাশ হয়েছে।

মেয়ার আরো আশাবাদ ব্যক্ত করেন একসময় ইয়াহুর অর্ধভাগ পকৌশলী দক্ষতা মোবাইল বিশেষজ্ঞদের মাধ্যমেই গঠন হবে।

বাংলাদেশ সময়: ২০১০ ঘন্টা, ০৫ ডিসেম্বর, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।