ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশে লেনোভোর আলট্রাবুক

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২০ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১২
দেশে লেনোভোর আলট্রাবুক

ঢাকা: দেশে সর্বশেষ লেনোভোর প্রযুক্তি পণ্যগুলো এখন আরো সহজে বাজারে পাওয়া যাবে। এতদিন দেশে শুধু থাকরাল ইনফরমেশন সিস্টেমস লেনোভো ল্যাপটপ এবং ডেস্কটপ বাংলাদেশে বাজারজাত করে এসেছে।

এ মুহূর্তে দেশের ক্রমবর্ধমান প্রযুক্তি বাজারের চাহিদা মাথায় রেখে ফ্লোরা লিমিটেড যুক্ত হয়েছে লেনোভোর দেশি বাজার বিপণনে।

এ বিষয়ে ঢাকায় ৬ ডিসেম্বর মিট দ্য প্রেসের আয়োজন করা হয়। এতে লেনোভো ইন্ডিয়ার সাবরিজিওনাল জেনারেল ম্যানেজার অদিতি গাঙ্গুলী বাংলানিউজকে জানান, আইসিটি বাজার হিসেবে বাংলাদেশ এখন গুরুত্বপূর্ণ। তাই লেনোভো এখন নিত্যনতুন পণ্যসেবা নিয়ে আরও বেশি গ্রাহকবান্ধব হতে নতুন করে ব্র্যান্ডিং করবে।

এছাড়াও লেনোভো বাংলাদেশের আইটি মার্কেটের চাহিদার কথা সর্বোচ্চ বিবেচনায় নিয়ে এ অঞ্চলে তাদের কার্যক্রম আরও সহজবোধ্য করবে। এতে উপস্থিত ছিলেন থাকরাল ইনফরমেশন সিস্টেমসের সিইও শাহজামান মজুমদার বীরপ্রতীক এবং ফ্লোরা লিমিটেডের ব্যবস্থাপনা সম্পাদক মুস্তফা শামসুল ইসলাম।

আইসিটি অগ্রগতির দৌড়ে লেনোভো বিশ্বব্যাপী এগিয়েছে। স্মার্টফোন, ট্যাবলেট, আলট্রাবুক, অল ইন ওয়ান পিসি এসবই এখন কম্পিউটিং প্রযুক্তির ক্রেজ। লেনোভো গ্রাহকের এসব চাহিদাকে মাথায় রেখে বাজারে এনেছে আলট্রা লাইট, আলট্রা স্টাইলিস্ট এবং আলট্রা স্মার্ট এই তিন ধরনের আলট্রাবুক।

প্রসঙ্হ, আলট্রাবুক পুরোটাই এলুমিনিয়াম বডিতে তৈরি। এ শক্তির পণ্যের ব্যাটারি ব্যাকআপ ৮ ঘণ্টা। এ ছাড়া লেনোভো এনহানসড স্পিড, র‌্যাপিড বুট টেকনোলজি, এসএসডির ব্যবহার, বুটশিল্ড, ওয়ান কি রেসকিউ সিস্টেম, সম্পূর্ণ এইচডি ডিসপ্লে এসব তো আছেই।

লেনোভোর নতুন পণ্যের তালিকায় আছে ইউ, জেড, এস এবং জি সিরিজের ল্যাপটপ। গেমার, মাল্টিমিডিয়া প্রফেশনাল, গ্রাফিক প্রফেশনাল, হোম ইউজার এবং বড় ও মাঝারি ব্যবসা প্রতিষ্ঠানের কাজের ভলিউমের কথা বিবেচনায় রেখে লেনোভো তাদের পণ্য সম্ভাব বাজারে আরও সহজলভ্য করছে।

এ ছাড়াও লেনোভো বাংলাদেশে তাদের বিক্রয় পরবর্তী সেবাকে আরও গ্রাহকবান্ধব করতে প্রতিশ্র“তিবদ্ধ। লেনোভোকে গ্রাহকের কাছে পৌঁছে দিতে লেনোভো বিক্রয় চ্যানেলকে আরও শক্তিশালী করবে।

বাংলাদেশ সময়: ২২১৬ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১২

সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর/আরআর [email protected]

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।