ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশে আবারও আউটসোর্সিং সম্মেলন

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৬ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১২
দেশে আবারও আউটসোর্সিং সম্মেলন

ঢাকা: বাংলাদেশে দ্বিতীয়বার আউটসোর্সিং সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এবারের সম্মেলনের বিষয়বস্তু ছিল ‘পজিশনিং বাংলাদেশ ইন গ্লোবাল আইটি এরিনা’।



বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) উদ্যোগে এবং ঢাকা চেম্বার অব কমার্স (ডিসিসিআই), সিবিআই নেদারল্যান্ডস এবং ইন্টারন্যাশনাল ট্রেড সেন্টারের (আইটিসি) সহায়তায় যৌথউদ্যোগের এ সম্মেলনে সভাপতিত্ব করেন যুক্তরাজ্যের কিউবিট আর্টিস্টসের ট্রাস্টি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. রিচার্ড সাইকস। মূল বক্তব্য উপস্থাপন করেন সিবিআই নেদারল্যান্ডসের উপ-ব্যবস্থাপনা পরিচালক ডিক ডিম্যান।

এ সম্মেলনে আমন্ত্রিত প্যানেলিস্ট হিসেবে আলোচনায় অংশ নেন মার্কিন যুক্তরাষ্ট্রের খ্যাতনামা গবেষণা ও পরামর্শক প্রতিষ্ঠান এটি কার্নির কনসালটিং ম্যানেজার জোহান গট, অনলাইন আউটসোর্সিং মার্কেট প্লেস ওডেস্কেও সহ-সভাপতি সম্যাট কুপার, ডেনমার্কের আইটি প্রতিষ্ঠান ট্রেলিসের ব্যবস্থাপনা পরিচালক মিস কেটি গ্রোভ, নরওয়ের অনলাইন আউটসোর্সিং পোর্টাল ইল্যান্সের সহ-সভাপতি জেটিল জে. ওলসেন, মার্কিন যুক্তরাষ্ট্রের বিটি গ্লোবাল সার্ভিসেসের সহ-সভাপতি মিস মেলিন্ডা লোকহার্ট, অস্ট্রেলিয়ার বিপিও এসোসিয়েশনের প্রেসিডেন্ট মার্টিন কনবয় এবং জিপিআইটির প্রধান নির্বাহী কর্মকর্তা রায়হান শামছি।

এ অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন বেসিস সভাপতি এ কে এম ফাহিম মাশরুর।

বাংলাদেশ সময় ০৩১৫ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।