ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ফ্রিল্যান্স বই উন্মোচনে ম্যাট কুপার

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৯ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১২
ফ্রিল্যান্স বই উন্মোচনে ম্যাট কুপার

ফ্রিল্যান্স আউটসোর্সিং বিষয়ে সচেতনতা এবং আগ্রহীদের গাইডলাইন প্রদানে ডেভসটিম ইনস্টিটিউটের উদ্যোগে ফ্রিল্যান্স ক্যারিয়ার নামের একটি বিশেষ রিসোর্স বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।

প্রসঙ্গত, ৬ ডিসেম্বর ডিজিটাল ওয়ার্ল্ড ইভেন্টে ডেভসটিমের স্টলে আনুষ্ঠানিকভাবে এ বইয়ের মোড়ক উন্মোচন করেন দেশের শীর্ষ ফ্রিল্যান্সিং মার্কেট প্লেস ওডেস্কের ভাইস প্রেসিডেন্ট অব অপারেশন ম্যাট কুপার, প্রতিষ্ঠানটির আন্তর্জাতিক বিপণন প্রধান অ্যালি রাসেল, বইটির স¤পাদক এবং ডেভসটিমের সিইও আল-আমিন কবির, আইভাইব ল্যাবসের ইন্টারনেট মার্কেটিং স্ট্রাটেজিস্ট আসিফ আনোয়ার পথিক, বিগমাসটেকের সিইও সাঈদ ইসলাম এবং ফ্রিল্যান্স বিজনেস উপদেষ্টা মোবারক হোসেন।



এ অনুষ্ঠানে ম্যাট কুপার জানান, বাংলাদেশি তরুণেরা ওডেস্কে বেশ দক্ষতার সঙ্গে কাজ করছেন। শুধু এ বছর বাংলাদেশি কনট্রাকটরেরা শুধু ওডেস্ক থেকেই আয় করেছেন ১ কোটি ২০ লাখ ডলার। নতুন বছর আসার আগেই এ আয়ের পরিমাণ ১ কোটি ৩০ লাখ ডলারে পৌঁছে যাবে বলে আমরা মনে করছি। এ মুহূর্তে বাংলাদেশি কনট্রাকটরেরা অসাধারণ উন্নতি করছে। তাই ডেভসটিমের এ ধরনের প্রকাশনা তরুণদের দক্ষতা উন্নয়নে সরাসরি ভূমিকা রাখবে।

অ্যালি রাসেল জানান, এমন  উদ্যোগ তরুণদের বেশ সহায়ক হবে। ডেভসটিম ইনস্টিটিউটের এ উদ্যোগ সময়ের প্রশংসাযোগ্য।

ভবিষ্যতে এ ধরনের আরও উদ্যোগ নিবেন নেওয়া হবে বলে আল-আমিন কবির জানান। ফ্রিল্যান্স ক্যারিয়ার নামের ৮০ পৃষ্ঠার এ বইটি দেশের শীর্ষস্থানীয় ফ্রিল্যান্সার এবং অভিজ্ঞদের লেখা দিয়ে সাজানো। বইটি ডেভসটিম ইনস্টিটিউট থেকে বিনামূল্যে বিতরণ করা হচ্ছে।

এ ছাড়াও ডিজিটাল ওয়ার্ল্ড ইভেন্টের ডেভসটিম স্টল থেকে এবং ইনস্টিউটের অফিস থেকে বইটি বিনামূল্যে সংগ্রহ করা যাবে। অচিরেই বইটির একটি ই-বুক সংস্করণও প্রকাশ করা হবে। এটি ডেভসটিম ইনস্টিটিউটের (fb.com/devsteaminstitute) এ ফেসবুক পেজ থেকে ডাউনলোড করা পড়া যাবে। বাংলানিউজকে এমনটাই জানালেন আল-আমিন কবির।

বাংলাদেশ সময় ০৪৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।