ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অনলাইনে চাকরির সুযোগ বেড়েছে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১২
অনলাইনে চাকরির সুযোগ বেড়েছে

ঢাকা : যুক্তরাষ্ট্রে অনলাইন চাকরির সংখ্যা ২০১১ সালের চেয়ে ৭ শতাংশ বেড়েছে। বিশ্বের বৃহত্তম চাকরির খোঁজদাতা প্রতিষ্ঠান মনস্টার ওয়ার্ল্ডওয়াইড ইনকর্পোরেশন শুক্রবার এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করেছে।



প্রতিষ্ঠানটি জানিয়েছে, অক্টোবর মাসে যেখানে যুক্তরাষ্ট্রে অনলাইনে চাকরি পাওয়ার সূচক ছিল ১৫৬, নভেম্বর মাসে তা বেড়ে ১৫৮-তে দাঁড়িয়েছে। ২০০৩ সাল থেকে প্রতি মাসে এ সংক্রান্ত তথ্য প্রকাশ করে আসছে প্রতিষ্ঠানটি।

প্রতিবেদনে বলা হয়ও, গত এক বছরে বিশ্বের ১৯টি প্রধান শিল্পখাতের মধ্যে ১৪টিতে ও ২৩টি প্রধান পেশার মধ্যে ১১টিতে অনলাইন চাকরির সংখ্যা উল্লেখযোগ্য হারে বেড়েছে।

আরো জানা যায়, ২০১২ সালের নভেম্বরে এসে আগের যে কোনো সময়ের চেয়ে অনলাইনের চাকরির বিজ্ঞাপনের দেওয়ার হারও বেড়েছে। প্রায় সবধরনের প্রতিষ্ঠানই কর্মী নিয়োগ দেওয়ার জন্য অনলাইন মাধ্যমকে বেছে নিচ্ছে।

অক্টোবরের শেষদিকে হারিকেন স্যান্ডির আঘাতের প্রভাব পড়ে যুক্তরাষ্ট্রের চাকরিবাজারে, যার ফলে অনলাইনে চাকরি খোঁজার হার এক মাসের ব্যবধানে দুই সূচক বেড়েছে বলে মনে করছে মনস্টার.কম। বেকারত্ব কমাতে অনলাইনে চাকরির গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বলেও মন্তব্য করেছে প্রতিষ্ঠানটি।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১২
সম্পাদনা: হাসান শাহরিয়ার হৃদয়, নিউজরুম এডিটর/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।