ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বাংলাদেশে তথ্য প্রযুক্তি

অগ্রগতিতে অভিভূত গ্লোবাল ওয়াইম্যাক্স ফোরাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১২
অগ্রগতিতে অভিভূত গ্লোবাল ওয়াইম্যাক্স ফোরাম

ঢাকা: বাংলাদেশে তথ্য প্রযুক্তির অগ্রগতি দেখে অভিভূত ওয়াইম্যাক্স ফোরামের প্রতিনিধিরা।

গত ৬ ডিসেম্বর বাংলাদেশ সফরে আসা দলটি শনিবার বেলা ১২টায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত ‘মিট দ্যা প্রেস’ অনুষ্ঠানে এ নিয়ে  উচ্ছ্বাসও প্রকাশ করে।



 এ সময় বক্তব্য রাখেন গ্লোবাল ওয়াইম্যাক্স ফোরামের চেয়ারম্যান ড. মোহাম্মদ সাকুরে, প্রেসিডেন্ট ডিক্লেন ব্রেন, ও বাংলাদেশে নিযুক্ত বাংলা লায়নের প্রধান নির্বাহী ওফিসার মিল গ্রাহাম।

ড. মোহাম্মদ সাকুরে বলেন, ‘‘বাংলাদেশে যে হারে তথ্য প্রযুক্তির অগ্রগতি হচ্ছে, ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা যেভাবে বাড়ছে, তাতে আমি ‍আশান্বিত। আগামীর যুগ হবে তথ্যপ্রযুক্তির যুগ। আর ‘ফোর জি’ টেকনোলজিতে ওয়াইম্যাক্স গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। ”

দেশে বর্তমানে ‘ফোর জি’ টেকনোলজি ওয়াইম্যাক্স প্রযুক্তি ব্যবহারকারীর সংখ্যা বাংলালায়নে সাড়ে ৩ লাখ ও কিউবিতে ১ লাখ ৬০ হাজার বলেও জানানো হয় মিট দ্য প্রেস এ।

গ্লোবাল ওয়াইম্যাক্সের প্রতিনিধিদলটি গত ৬ ডিসেম্বর ঢাকা আসে।

এরইমধ্যে তারা তথ্য ও যোগাযোগ প্রযুক্তিমন্ত্রী ফার‍ুক খান এবং টেলিযোগাযোগ খাতের সরকারি র্শীর্ষ কর্মকর্তা  বাংলাদেশ কম্পিউটার সমিতিসহ এ খাতের বিশেষজ্ঞদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও  মতবিনিময়  করেছেন।      

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১২
এআর/ সম্পাদনা: মীর সানজিদা আলম, নিউজরুম এডিটর/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।