ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

শুক্রবারে ফ্রিল্যান্সিং কর্মশালা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১২

অনলাইনের স্বাধীন ও উন্মুক্ত পেশা হচ্ছে ফ্রিল্যান্স। যে কেউ চাইলে এখান থেকে উপার্জন করতে পারে।

তবে এ মাধ্যমে যারা কাজ করতে ইচ্ছুক তাদের অবশ্যই এ কাজের উপযোগী হিসেবে নিজেকে গড়ে তোলা প্রয়োজন। এমনই পরামর্শ দিক নির্দেশনাসহ ফ্রিল্যান্সিং-এ যথাযথভাবে প্রশিক্ষিত করে দক্ষ পেশাদার গড়ার লক্ষ্যে দেশের তথ্যপ্রযুক্তি ভিত্তিক প্রশিক্ষণকেন্দ্রসহ অন্যান্য প্রতিষ্ঠানগুলো নিয়মিত আয়োজন করছে।

যে ধারাবাহিকতায় দেশের অন্যতম তথ্যপ্রযুক্তি ভিত্তিক প্রশিক্ষণকেন্দ্র টেকনোবিডি আগামী শুক্রবার দিনব্যাপী অনলাইনের মুক্ত এ পেশার উপরে কর্মশালার আয়োজন করেছে।

কর্মশালায় যে বিষয়গুলো নিয়ে আলোচনা হবে-ফ্রিল্যান্সিং কি, কাজের ধরণ এবং কি পরিমান কাজ পাওয়া যায়। যাতে একজন ফ্রিল্যান্সার তার জন্য উপযুক্ত কাজটি নির্বাচন করতে পারে। নিজেকে প্রস্ততের পদ্ধতি, সঠিক পথে বিডের কৌশল, কাজ পাওয়ার পরের পক্রিয়া, ওডেস্ক, ফ্রিল্যান্সারের বিভিন্ন অংশের পরিচিতি ও ব্যবহার। এছাড়া অর্জিত অর্থ কিভাবে পাওয়া যাবে সেসব বিষয়ে আলোচনা করা হবে।

আরো জানা যাবে টেকনোবিডির এই www.technobdtraining.com সাইটে। এছাড়া যোগাযোগের জন্য ফোনঃ ০১৭৫০০০০৩২৮ এবং ইমেইল  অ্যাড্রেস [email protected]

বাংলাদেশ সময়: ১৬২০ ঘন্টা, ১০ ডিসেম্বর, ২০১২
সম্পাদনা: সিজারাজ জাহান মিমি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।