ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

কনট্যাক্ট সেন্টারে কাজের সুযোগ

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১২
কনট্যাক্ট সেন্টারে কাজের সুযোগ

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং সহযোগিতায় ‘কনট্যাক্ট সেন্টার অ্যাজ এ নিউ ক্যারিয়ার অ্যান্ড বিজনেস প্রসপেক্ট’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়।

এ সেশনে মূল প্রবন্ধ উপস্থাপনা করেন ‘অস্ট্রেলিয়ান বিপিও অ্যাসোসিয়েশন-এবিপিওএ এর সভাপতি মার্টিন কনবয়।

বিশ্ব বাজারে এখন দক্ষ জনশক্তির বিপুল চাহিদা। অস্ট্রেলিয়াতে এ চাহিদা বেশি। তাই বাংলাদেশের বিপুল দক্ষ জনবলই অস্ট্রেলিয়া ও বিশ্বের বিপিও ইন্ডাস্ট্রির বাজার দখলের মূল শক্তি হতে পারে বলে কনবয় জানান।

এ কারণে ত্বরিৎ উদ্যোগ, ব্রান্ডিং এবং ইন্ডাস্ট্রি প্রশিক্ষণ দরকার। এ ছাড়া এ খাতকে এগিয়ে নিতে সরকারি সহযোগিতার প্রযোজন। এ জন্য অন্য সব দেশের মতো সরকারের ‘আইসিটি-বিপিও’ মন্ত্রণালয় থাকার প্রয়োজনীয়তা আছে।

বাক্যের সভাপতি আহমাদুল হক জানান, এ খাতে অগ্রগতি সম্ভাবনাময়। এ খাতে দেশের তরুণরা ব্যাপক কর্মসংস্থানের সুযোগ পাবে। দেশের তরুণদের এ কর্ম অভিজ্ঞতা  অন্য যেকোনো সেক্টরে কাজের জন্য সহায়ক।

ডিজিকন টেকনোলজিসের ব্যবস্থপনা পরিচালক ওয়াহিদ শরিফ এবং উইনটেলের ব্যবস্থ‍াপনা পরিচালক ফায়সাল এ খাতে তাদের সাফল্য ও অগ্রগতির কথা জানান। অন্য সব উদ্যোক্ত‍াদের এ সেক্টরে এসে কর্মসংস্থান তৈরির জন্যও আহবান জানান এ শীর্ষ কর্মকর্তারা।

বিটিআরসির ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশনস বিভাগের মহাপরিচালক কর্নেল মো: জাকির হোসাইন জানান, বিটিআরসি ও সরকার থেকে এ খাতের উন্নয়নে অতীতের মতো সার্বিক সহযোগিতার কথা জানান। এ সেশন সঞ্চালন করেন বাক্যের পরিচালক এবিএম রিয়াজউদ্দিন মোশারফ।

বাংলাদেশ সময় ২১৪২ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।