ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

নকিয়া আশা ২০৫ এখন ভারতে

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১২
নকিয়া আশা ২০৫ এখন ভারতে

সম্পূর্ণ কোয়ার্টি কিপ্যাড, ডুয়্যাল সিম, নির্দিষ্ট ফেসবুক এবং টেক্স বাটন, ০.৩ এমপি ক্যামেরাসহ বেশ কিছু আধুনিক বৈশিষ্ট্যের সমন্বয়ে তৈরি নকিয়া আশা ২০৫ এখন ভারতের বাজারে। সিরিজ ৪০ আশার নতুন মডেলটি গত মাসে জনসম্মুখে এনেছিল নকিয়া।

নির্ধারিত মূল্য হিসেবে ভারতীয় রুপিতে এর দাম মাত্র ৩ হাজার ৫‘শ রুপি।

নকিয়া জানিয়েছে আশা ২০৫ হচ্ছে তাদের সর্বপ্রথম সেলফোন যাতে নকিয়ার নতুন ‘স্ল্যাম’ ফাইল শেয়ারিং প্রযুক্তির ব্যবহার হয়েছে। এর বিশেষ সুবিধা হচ্ছে পেয়ার  ছাড়াই কাছের যে কোনো ডিভাইসে তাৎক্ষণিকভাবে ব্লুটুথ ফাইল পাঠানো যাবে। এছাড়া ফোন বন্ধ করা ছাড়াই দিতীয় সিম স্লটে সিম কার্ড পাল্টানোর সুবিধা পাবে ব্যবহারকারীরা।

আশা ২০৫ এর অন্যান্য সুবিধাগুলোর মধ্যে আছে ভিজিএ ক্যামেরা, ১০ মেগাবাইট পর্যন্ত ফ্রি ইউজার মেমোরি, ৩২ জিবি পর্যন্ত  মেমোরি বাড়ানোর জন্য মাইক্রোএসডি কার্ড, নকিয়া স্ল্যাম, ব্লুটুথ ভি২.১, ১০২০ এমএএইচ ব্যাটারি। এটি লম্বায় ৪.৪৪ ইঞ্চি চওড়া ২.৪ ইঞ্চি, বেধ ০.৫১ ইঞ্চি এবং ওজন ৯৪ গ্রাম। সায়ান, ম্যাজেন্টা এবং ওরেঞ্জ এই তিনটি রঙে পাওয়া যাচ্ছে আশা ২০৫।

আলোচকদের করা পূর্ব ধারণা অনুযায়ী এর মূল্য নির্ধারণ হয়েছে। এতে নকিয়ার বর্তমানের  টাই-আপ সাথে ইএ সুবিধা আছে ফলে ব্যবহারকারীরা ৪০ টি পর্যন্ত সেরা গেম বিনামূল্যে ডাউনলোড করতে পারবে।
তবে এ ফোনের ০.৩ এমপি ক্যামেরা বৈশিষ্ট্যটি প্রত্যাশিত নয় কেননা উৎসুকদের ধারণায় ছিল কম করেও ২ এমপি স্ন্যাপার থাকবে। অন্যদিকে ফাইল বিনিময় কার্যক্রম সহজতর হওয়ায় আগ্রহীরা খুশী।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘন্টা, ১২ ডিসেম্বর, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।