ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

নতুন সাজে আওয়ার ঢাকাসিটি ডটকম

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১১ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১২
নতুন সাজে আওয়ার ঢাকাসিটি ডটকম

নতুন উদ্যোমে পথ চলা শুরু করল আওয়ার ঢাকাসিটি ডটকম। এ সাইটটি মূলত ঢাকা শহরকে কেন্দ্র করে তৈরি।

অর্থাৎ ঢাকা শহরের ঐতিহাসিক দর্শণীয় স্থান ,খাবার দোকান এবং শপিং সেন্টার ছাড়াও অনেক তথ্য এ সাইটে পাওয়া যাবে।

এ সাইট ৪টি ক্যাটাগরিতে বিভক্ত। এগুলোর মাধ্যমে প্রাচীন ঢাকার ইতিহাস ও ঐতিহ্যকে তুলে ধরা হয়েছে।

এ সাইটে মূলত ছবিকে প্রাধাণ্য দেওয়া হয়েছে। একজন পর্যটককে ঢাকার ব্যাপারে উৎসাহিত করতে সব ধরনের উপাত্তই এখানে আছে। চেষ্টা করা হয়েছে ছবিগুলোকে আকর্ষণীয়ভাবে তুলে ধরার।

সাইটটি তৈরির পেছনের একটি কারণ হচ্ছে ঢাকা শুনলেই এখন সবার মনে ধারণা হয় যানজট এবং নোংরা শহর। এ ধারণার বাইরে গিয়ে ঢাকার যে একটি ঐতিহাসিক সৌন্দর্য্যর শহর তা একবার হলেও মনে করিয়ে দেবে।

ঢাকাতে থেকেও অনেকের জানা নেই বা দেখা হয়ে উঠেনি এমন অনেক স্থানের সন্ধান পাওয়া যাবে এ সাইটে। দেশি পর্যটক ছাড়াও বিদেশি পর্যটকদেরও এ সাইটের মাধ্যমে আগ্রহী করে তোলা যাবে।

এখানে আগ্রহীদের তোলা ঢাকার যেকোনো স্থানের বর্ণনাসহ ভালো মানের ছবি আপলোড করতে পারবেন। এর মাধ্যমে সাইটটি সবার জন্যই একটি প্ল্যাটফর্ম হবে।

আগ্রহীরা (www.ourdhakacity.com) এ সাইটে বিস্তারিত তথ্য পাবেন। এ ছাড়াও ফেইসবুক ব্যবহারকারীরা  (www.facebook.com/ourdhakacitycom)  এ লিঙ্ক থেকে নিবন্ধন পড়তে পারবেন। এদিকে গুগুল প্লাস এবং  টুইটার   ব্যবহারকারীরা  (www.twitter.com/ourdhakacity) এ লিঙ্কে টুইট করতে পারবে।

বাংলাদেশ সময় ২২১০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।