ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

স্যামসাং গ্যালাক্সিতে ‘গ্র্যান্ড’ স্মার্টফোন

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১২
স্যামসাং গ্যালাক্সিতে ‘গ্র্যান্ড’ স্মার্টফোন

স্যামসাং সংযোজনে এল নতুন গ্যালাক্সি। নাম গ্র্যান্ড।

মূল পর্দা ৫ ইঞ্চি। মোবাইল অপারেটিং সিস্টেম হিসেবে আছে ৪.১.২ জেলিবিন। সঙ্গে আছে ডব্লিউভিজিএ ডিসপ্লে। সংবাদমাধ্যম সূত্র এ তথ্য দিয়েছে।

এ স্মার্টফোনের বিশেষ ফিচারের মধ্যে আছে শক্তিশালী ডুয়্যাল কোর ১.২ গিগাহার্টজ প্রসেসর, ১ জিবি র‌্যাম, ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ১০৮০ পিক্সেল ভিডিও রেকর্ডিং এবং ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

নতুন গ্যালাক্সি গ্র্যান্ড মডেলের বিশেষ বৈশিষ্ট্যের মধ্যে আছে ৮ জিবি মাইক্রোএসডি ইন্টারনাল মেমোরি, ওয়াইফাই, জিপিএস ফাংশন এবং ইউজুয়্যাল পার্কস।

এতে দ্রুতগতির এইচএসপিএ+ নেটওয়ার্কস সুবিধা ছাড়াও সিঙ্গেল এবং ডুয়্যাল সিমের সেবা উপভোগ করা সম্ভব। এতে শক্তিশালী নেটওয়ার্কের অধীনে দুটি সিম ব্যবহার করা সম্ভব।

এ ছাড়াও ব্লিটইন ফিচারের মধ্যে আছে ডাইরেক্ট কল, পপআপ ভিডিও, স্মার্ট অ্যালার্ট এবং এস-ভয়েস। এদিকে অ্যাপল সিরি ভয়েসের সাদৃশ্যে আছে অ্যাক্টিভেটেড অ্যাসিসটেন্স।

তবে গ্যালাক্সি গ্র্যান্ডের দাম এবং বাণিজ্যিক বিপণনের দিনক্ষণ প্রসঙ্গে কোনো তথ্য দেয়নি স্যামসাং। কিন্তু ২০১৩ সালে জানুয়ানিতে অনুষ্ঠেয় সিইএস কনজ্যুমার প্রদর্শনীতে এ স্মার্টফোন দর্শনার্থীদের সামনে প্রথমবার উপস্থিত করা হতে পারে। সূত্রগুলো এমন তথ্যই দিয়েছে।

বাংলাদেশ সময় ১৮৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।