ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ই-কমার্সে টাইমস অব ইন্ডিয়া

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১২
ই-কমার্সে টাইমস অব ইন্ডিয়া

এখন বিশ্বজুড়েই ই-কমার্সের জোয়ার। চাহিদা আর বিপণন তত্ত্বে এ ব্যবসা এখন গ্রাহকবান্ধব হয়ে উঠছে।

এরই ধারাবাহিকতায় ভারতের দ্য টাইমস অব ইন্ডিয়া গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান টাইমস ইন্টারনেট এবার বিনিয়োগ করছে ই-কমার্স সাইট ফ্যাবকে। সংবাদমাধ্যম সূত্র এ তথ্য দিয়েছে।

ভারতে ই-কমার্স সম্প্রসারণ এবং বিপণনে নতুন কৌশল প্রবচন করতেই টাইমস ইন্টারনেট এ বিনিয়োগ করছে। সংবাদমাধ্যম এবং ই-কমার্সের যৌথ প্রাতিষ্ঠানিক উদ্যোগে এ ব্যবসায় বড় অঙ্কের বিনিয়োগ করছে টাইমস ইন্টারনেট। এসব তথ্য দিয়েছেন ফ্যাব প্রতিষ্ঠাতা এবং সিইও জেসন গোল্ডবার্গ।

ইন্টারনেট বাজার ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে। ভারতভিত্তিক ই-শপিং সাইট নির্মাতা ট্রু স্প্যারো ফ্যাবকে বিশেষভাবে কারিগরি সহায়তা দিচ্ছে। অচিরেই পুরো ভারতে এ ব্যবসা সম্প্রসারণে টাইমস ইন্টারনেট গ্রুপ ব্যাপক ব্র্যান্ডিং নিয়ে মাঠে নামছে।

এরই মধ্যে টাইমস ইন্টারনেট গ্রুপের সিইও সত্যেন গাজওয়ানি এ চুক্তি এবং বিনিয়োগের সত্যতা স্বীকার করেছেন। উদ্ভাবনী এবং কৌশল পণ্য বিপণনে এ যৌথ উদ্যোগ দারুণ সাড়া ফেলবে। এমনটাই জানালেন দুই প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তা।

বিপণন ব্যবস্থাকে দ্রুত, নির্ভরযোগ্য এবং সবচেয়ে কম সময়ের মধ্যে প্রত্যাশিত ভোক্তার কাছে পৌঁছে দিতে ই-কমার্স এখন সবচেয়ে জনপ্রিয় গ্রাহক মাধ্যম। ছুটির দিনে অনলাইন বিক্রিকে তরান্বিত করার উদ্যোগ নিয়ে এরই মধ্যে ৯০ লাখ গ্রাহককে নিবন্ধিত করেছে ফ্যাব।

সব মিলিয়ে ৬৫ লাখ পণ্যের সমাহার আছে ই-কমার্স সাইট ফ্যাব ডটকমে। ব্ল্যাক ফ্রাইডে এবং সাইবার মানডে এ দুদিনে দারুণ ব্যবসা করছে বিশ্বের অনলাইন মাধ্যমগুলো। এ উদ্দ্যেশে দ্য টাইম অব ইন্ডিয়ার মাধ্যমে ফ্যাব নিজেকে আরও সহজ এবং গ্রাহকবান্ধব করার কৌশলগত উদ্যোগ নিয়েছে।

বাংলাদেশ সময় ১৭২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।