ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অ্যামটবের নতুন সহ-সভাপতি ক্রিস টবিট

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১২
অ্যামটবের নতুন সহ-সভাপতি ক্রিস টবিট

দেশের মোবাইল ফোন অপারেটরদের সংগঠন অ্যামটবের সভাপতি নির্বাচিত হয়েছেন রবি আজিয়াটা লিমিটেডের সিইও মাইকেল ক্যুনার। সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হন এয়ারটেল বাংলাদেশের সিইও ক্রিস টবিট।



২০১৩ সালে ১ জানুয়ারি আগামী এক বছরের জন্য অ্যামটবের নির্বাহী পরিষদের দায়িত্ব পালন করবেন ক্রিস টবিট।

মাইকেল ক্যুনার প্যাসিফিক টেলিকমের (সিটিসেল) সিইও মেহবুব চৌধুরী এবং ক্রিস টবিট  গ্রামীণফোন লিমিটেডের সিইও টরে ইয়ানসেনের স্থলাভিষিক্ত হবেন। অ্যামটবের গুলশান অফিসে দেশের ছয়টি মোবাইল ফোন অপারেটরের নতুন নেতৃত্ব নির্বাচন করে।

এতে নির্বাচিত সভাপতি মাইকেল ক্যুনার বলেন, অর্থনীতিতে টেকসই অবদানে টেলিযোগাযোগ খাত অব্যাহতভাবে আর্থসামাজিক উন্নয়ন এবং ডিজিটাল বাংলাদেশ গড়তে কাজ অব্যাহত রাখবে। ব্যবসাবান্ধব পরিবেশ সুনিশ্চিত করতে কাজ চালিয়ে যাব।

অ্যামটব এখানে মোবাইল শিল্পোন্নয়নে অংশীদারদের সঠিক ও বাস্তব সম্মত বক্তব্য তুলে ধরতে কাজ করবে। মধ্য আয়ের দেশ হিসেবে বাংলাদেশে মোবাইল ফোন শিল্পের বিকাশে এ সংগঠনের চেষ্টা অব্যাহত থাকবে। এতে সরকার ও বিনিয়োগকারী দুপক্ষই উপকৃত হবেন। সরকার ও বিনিয়োগকারীদের মধ্যে একটি সুষ্ঠু ব্যবসাবান্ধব নিশ্চিতে কাজ করাটাই হবে এ সংগঠনের প্রধান কাজ। এমনটাই জানালেন নতুন সভাপতি মাইকেল ক্যুনার।

সহ-সভাপতি ক্রিস টবিট জানান, দেশের আর্থসামাজিক উন্নয়নে টেলিযোগাযোগ শিল্প গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে এবং রাখছে। এ বিষয়কে সামনে এগিয়ে নেওয়াটাই হবে অ্যামটবের প্রধান কাজ। এ শিল্পের প্রয়োজন এবং সরকারের সহযোগিতার সমন্বয়ে অপারেটর ও গ্রাহকদের আরও বেশি সুবিধা কিভাবে নিশ্চিত করা যায় এ বিষয়ে বিভিন্ন কর্মপরিকল্পনা বাস্তবায়নের উদ্যোগ নেওয়া হবে।

বাংলাদেশ সময় ১৯০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।