ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বিসিএস এক্সপোতে ২২ হাজারে ল্যাপটপ

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১২
বিসিএস এক্সপোতে ২২ হাজারে ল্যাপটপ

ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন শীতের আবহেও দর্শক টানছে ‘বিসিএস আইসিটি ওয়ার্ল্ড ২০১২’ শীর্ষক প্রদর্শনী। তবে তরুণদের আগ্রহই এখানে সবচেয়ে বেশি নজরে এসেছে।

স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভিড়ে এখন সরব এ প্রযুক্তিভিত্তিক প্রদর্শনী।

অংশগ্রহণকারী ব্র্যান্ডগুলো এখন অফার, মূল্যছাড় আর উপহার দিচ্ছেন ক্রেতাদের জন্য। বিশ্বের সেরা সব প্রযুক্তিব্র্যান্ডগুলোও এখানে নতুন কিছু পণ্য এনেছে।    

আসুস এবং ব্রাদার ব্র্যান্ডের পণ্যগুলোতেও মিলছে বেশ কিছু ছাড়। প্রাঙ্গনের আসুস প্যাভিলিয়নে থাকছে বিভিন্ন মডেলভেদে ন্যূনতম ২২ হাজার থেকে সর্বোচ্চ ১ লাখ ৪৬ হাজার ৫০০ টাকার মধ্যে আসুসের ল্যাপটপ এবং ইপিসি নেটবুক।

এ প্যাভিলিয়নে আরও থাকছে গেমিং মাদারবোর্ড, গ্রাফিকস কার্ড, অল-ইন-ওয়ান পিসি, ব্লুরে রাইটার ছাড়াও বেশ কিছু প্রযু্িক্তপণ্য। প্রতিটি আসুস ল্যাপটপ এবং ইপিসি নেটবুকের সঙ্গে উপহার হিসেবে থাকছে আকর্ষণীয় জ্যাকেট, আসুস কলম এবং ল্যাপটপ পরিষ্কারের প্রয়োজনীয় পণ্য।

এর মধ্যে তোশিবা ব্রান্ডের অধিকাংশ মডেলের ল্যাপটপের সঙ্গেই উপহার হিসেবে থাকছে একটি আকর্ষণীয় টাচ মোবাইল হ্যান্ডসেট, এইচপি ব্র্যান্ডের প্রতিটি ল্যাপটপে সঙ্গে একটি করে জ্যাকেট এবং নির্দিষ্ট কিছু মডেলের ল্যাপটপের সঙ্গে ইঙ্কজেট প্রিন্টার।

এ ছাড়াও স্যামসাং ব্রান্ডের প্রতিটি ল্যাপটপের সঙ্গে দেওয়া হচ্ছে একটি করে অ্যাভিরা ইন্টারনেট সিকিউরিটি ২০১৩। স্যামসাং প্রিন্টারের স্ক্র্যাচ কার্ডে নিশ্চিত পুরষ্কারে আছে জ্যাকেট, মোবাইল হ্যান্ডসেট, গ্যালাক্সি এসথ্রি, হেলিকপ্টার রাইড, নোটবুক এবং নেটবুক।

এদিকে শুধু ‘এমএল-১৮৬৬ডব্লিউ’ মডেলের স্যামসাং প্রিন্টারের সঙ্গে স্ক্র্যাচকার্ডের সঙ্গে নিশ্চিত পুরষ্কার হিসেবে পাওয়া যাবে স্যামসাং ‘ই-১২০৫টি’ মডেলের স্যামসাং মোবাইল ফোন।

এ ছাড়াও ব্রাদার প্রিন্টারে থাকছে বিশেষ মূল্যছাড়। অফারগুলো শুধু প্রদর্শনীর জন্য প্রযোজ্য। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এ প্রদর্শনী দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকছে।

বাংলাদেশ সময় ১৫৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।