ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ফেসবুকে গ্যালাক্সি মিউজিক কনটেস্ট

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১২
ফেসবুকে গ্যালাক্সি মিউজিক কনটেস্ট

এ সময়ের তরুণেরা স্মার্টফোননির্ভর বিনোদনকে সবচেয়ে বেশি উপভোগ করে। আর তা যদি মিউজিক সমৃদ্ধ একটি স্মার্টফোন হয়, তাহলে তো রীতিমতো বাজিমাত।

এ ধরনের একটি ফোন হচ্ছে স্যামসাং গ্যালাক্সি মিউজিক ডুয়োস। যারা স্মার্টফোন পছন্দ করেন তাদের জন্য একটি সুযোগ থাকছে এ ফোনটি জয় করে নেওয়ার।

এ ফোনটি জেতার জন্য গ্রাহকদের যেতে হবে স্যামসাং মোবাইল বাংলাদেশের অফিসিয়াল ফেসবুক (www.facebook.com/samsungmobilebangladesh) এ ফ্যানপেজে। অংশগ্রহন করতে হবে ‘টম ভার্সেস আস’ অ্যাপ প্রতিযোগিতায়।

এখানে ‘টকিং টম’ একটি গান গাবে। এ গানের ওপর ভিত্তি করে অংশগ্রহণকারীদের কিছু প্রশ্নের উত্তর দিতে হবে। এ রকম ৬টি পর্ব থাকবে। প্রতিটি পর্বের জন্য সময় বরাদ্দ দুদিন। গান শুনে অংশগ্রহণকারীদের বের করতে হবে গানটির গায়ক, সুরকার, লেখক কে এবং গানটি কোন অ্যালবামের।

এ ছাড়াও প্রতিযোগীদের মনোযোগ দিয়ে গানটি শুনতে হবে। খুঁজে বের করতে হবে গানের কথায় কোনো ভুল আছে কি না। ভুল থাকলে গানটির সঠিক কথা লিখতে হবে। এ খেলায় প্রাপ্ত পয়েন্টের ওপর ভিত্তি করে তৃতীয় দিনে বিজয়ী ঘোষণা করা হবে এবং পরবর্তী পর্ব শুরু করতে বলা হবে।

অ্যানড্রইড ৪.০ (আইসক্রিম স্যান্ডইউচ) পরিচালিত এ হ্যান্ডসেটের গ্রাহকের বিনোদনের জন্য এটি সহায়ক। এ ফোনে আছে ৮৫০ মেগাহার্টজ প্রসেসর এবং ৫১২ মেগাবাইট র‌্যাম। ফলে অভিজ্ঞতা আরও নিরবচ্ছিন্ন এবং দ্রুত হবে।

এ ছাড়াও ওয়্যারলেস এফএম, সাউন্ড এলাইভের মতো অডিও ফিচার ও ডুয়্যাল ফ্রন্টাল স্টেরিও স্পিকার গান শোনার অভিজ্ঞতাকে বাড়িয়ে দেবে। সাউন্ড এলাইভ ফিচারের সাহায্য গান শোনা যাবে জ্যাজ, ক্লাসিক, ক্যাফে, কনসার্ট হল, এসআরএস ওয়াও এবং এইচডি মোডে।

সারাউন্ড সাউন্ডে আছে এসআরএস ফিচার। ফলে ফোনটির মাধ্যমে মিউজিক স্টেশনে গান শোনার অভিজ্ঞতা হবে। এ ফোনের মাধ্যমে নিজের ঘরে বসে গান শুনলেও গ্রাহকেরা পাবেন লাইভ গান শোনার অভিজ্ঞতা।

এ ফোনে আরও আছে স্মার্ট ডুয়্যাল সিম। এর মাধ্যমে গ্রাহকেরা সাশ্রয়ী মূল্য পরিকল্পনা করা ছাড়াও ব্যক্তিগত এবং কর্মজীবনের সব কল আলাদাভাবে গ্রহণ করতে পারবেন। ডুয়্যাল হাইব্রিড ফিচার ব্যবহার করার ফলে গ্রাহকেরা এমন একটি বিশেষ সুবিধা পাবেন।

এ ফিচারে একটি সিমের মাধ্যমে যখন ডাউনলোড চলতে থাকবে, তখন ফোনটি কল গ্রহণ করার জন্য স্বয়ংক্রিয়ভাবে দ্বিতীয় সিমটি প্রস্তুত করে ফেলবে। সঙ্গে ডাউনলোডও চলবে অবিচল।

এ ফোনের মজার ফিচারের মধ্যে আছে এটি উল্টো রাখলেই ইনকামিং কল মিউট হয়ে যাবে বা চলতে থাকা গানটি থেমে যাবে। অন্য সব ফিচারের মধ্যে আছে ৩ মেগাপিক্সেল ক্যামেরা, ৩.০ ব্লুটুথ, ওয়াইফাই, নিজস্ব ৪ গিগাবাইট মেমোরি (৩২ গিগাবাইট পর্যন্ত বর্ধনশীল) এবং দীর্ঘস্থায়ী ১৩০০ এমএএইচ ব্যাটারি।

এ প্রতিযোগিতা ৩১ ডিসেম্বর পর্যন্ত চলবে। আর প্রতিযোগিতার ১৫ দিনে ৬টি স্যামসাং গ্যালাক্সি মিউজিক ফোন জিতে নেওয়ার সুযোগ থাকছে।

বাংলাদেশ সময় ১৩৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।