ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ফেসবুকে অ্যাঙ্গরি বার্ডস চমক

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১২
ফেসবুকে অ্যাঙ্গরি বার্ডস চমক

অ্যাংরি বার্ডস নির্মাতা রোভিও গত মাসে জনপ্রিয় এ গেমের নতুন সংস্করণ ‘অ্যাংরি বার্ডস স্টার ওয়ার’ প্রকাশ করে। আর মুহূর্তেই প্রমাণ মিলে গেম রাজ্যে এর কদর কতটা।

মাত্র আড়াই ঘন্টায় যুক্তরাষ্ট্রের অ্যাপ স্টোরের নম্বর ওয়ান গেমের যায়গায় আসার রেকর্ড করে। যুক্তরাজ্যেও আইওএস-নির্ভর পেইড গেমে এগিয়ে থাকে এটি।

এ মুহূর্তে সদ্য আসা গেমটিকে স্যোশাল মাধ্যমের উপযোগী করে অনলাইনের জনপ্রিয় আরেক মাধ্যমে মুক্ত করল রোভিও। গেম পাগলরা এবার ফেসবুক বন্ধুদের সাথে অ্যাপের কৌশলগুলো খাটিয়ে বার্ড স্লিংগিং বা পাখির গুলতি ছোড়ার কুশলতা বিনিময় করতে পারবে। এছাড়া খেলোয়াড়রা পরস্পর খেলার ফলাফল দেখতে পারবে আর সেই অনুযায়ী পাল্লা দিতে পারবে।

রোভিও আরও জানিয়েছে এ গেমে প্রতি সপ্তাহে আকর্ষনীয় নতুন কনটেন্ট ছাড়াও ৫ টি নতুন লেভেল যোগ হবে।
গেমাররা এখন ফেসবুক সংস্করণে তিনটি মজার নতুন পাওয়ার-আপ পাবে। ব্লাস্টার ড্রয়িড, সেবার স্লিং এবং থার্মাল ডিটেনেটোর।

থার্মাল ডিটেনেটর যা অসাধারণ একটি বিস্ফোরক সেট করতে ব্যবহার হবে, ব্লাস্টার ড্রয়িড আলোক ধ্বংশের জন্য এবং চমৎকারভাবে প্রতিহত কাজে নিক্ষেপের জন্য ব্যবহার হবে লাইটসেবার স্লিং। গেমাররা বাড়তিভাবে পাবে ক্লোন বার্ড তৈরির শক্তি। কঠিন প্রতিদ্বন্দীতার মুখে টিকে থাকতে অস্ত্র হিসেবে ক্লোন বা নকল পাখি ছাড়তে পারবে গেমাররা।

নির্মাতা গেমটি সম্পর্কে আরো জানিয়েছে, আমরা এর কিছুটা পুন:পর্যবেক্ষণ করেছি গেমের প্রতিটা অংশের পরিপূর্ণ স্বাদ পাওয়া যাবে এতে। ইতিমধ্যে ব্ল্যাকবেরি ছাড়া এ মুহূর্তের জনপ্রিয় অ্যান্ড্রুয়েড, আইওএস, উইন্ডোজসহ অন্যান্য মাধ্যমে চালু আছে ‘অ্যাংরি বার্ডস স্টার ওয়ার’ ।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘন্টা, ২২ ডিসেম্বর, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।