ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

গুগল আনছে এক্সফোন

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১২
গুগল আনছে এক্সফোন

নতুন বছর। গুগলও প্রস্তুত চমক দেখানোর অপেক্ষায়।

এবারে তাই ‘এক্স ফোন’ নিয়ে গুঞ্জন শুরু। এরই মধ্যে বিখ্যাত টেক পণ্যনির্মাতা মটোরোলা গুগলের এ ফোন তৈরিতে ব্যাপক কাজ শুরু করেছে। কাজও হচ্ছে দিনরাত। সংবাদমাধ্যম সূত্র এ তথ্য দিয়েছে।

২০১২ সালের পুরটো সময়জজুড়েই চলেছে অ্যাপল আর স্যামাসংয়ের স্নায়ুযুদ্ধ। আর তাতে বিশ্বপ্রযুক্তির জলও ঘোলা হয়েছে। তবে সুফল উঠেছে ভোক্তাদেরই ঘরে। ২০১৩ সাল তাই ত্রিমুখী স্মার্টফোন লড়াইয়ের আভাস দিচ্ছে গুগল।

প্রসঙ্গত, ২০১২ সালে মে মাসে ১ হাজার ২৫০ কোটি ডলারের বিনিময়ে মটোরোলার মবিলিটি স্বত্ব কিনে নেয় গুগল। স্মার্টফোন দিয়ে না হলেও, অ্যাপল আর স্যামসাংয়কে কুপোকাত করেছে গুগলের মোবাইল অপারেটিং সিস্টেম অ্যানড্রইড।

এরই মধ্যে গুগলের স্মার্ট এক্সফোন বিক্রির উদ্দেশ্য পুরনো সহযোগী ভেরিজনের সঙ্গে চুক্তিও সই করেছে গুগল। এদিকে দাম, বৈশিষ্ট্য আর উন্মোচনের দিনক্ষণ প্রসঙ্গে কোনো তথ্যই দিতে চাইছে না গুগল। তবে ২০১৩ সালে প্রথম ত্রৈমাসিকেই গুগল এক্সফোন বাজারে আসার সম্ভাবনা আছে। এমনটাই জানালেন সংশ্লিষ্ট বাজার বিশ্লেষকেরা।

বাংলাদেশ সময় ১৭২৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।