ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

এয়ারটেলে মোবাইল নাটক চালু

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১২
এয়ারটেলে মোবাইল নাটক চালু

নাটক হচ্ছে টিভিপ্রেমীদের অন্যতম সেরা বিনোদন। এখনে থেকে এয়ারটেলের মোবাইলের মাধ্যমে এসব নাটক উপভোগ করা যাবে।

টেলি অপারেটর এয়ারটেল বাংলাদেশের গ্রাহকদের জন্য অভিনব ‘মোবাইল নাটক’ সেবা চালু করেছে। ফলে গ্রাহকেরা তাদের মোবাইলের মাধ্যমে অডিও নাটক উপভোগ করতে পারবেন।

এ সেবা উপভোগে এয়ারটেল গ্রাহকদের (২০০৮) নম্বরে ডায়াল করতে হবে। এখানে প্রথম ১০ সেকেন্ডে গ্রাহকদের স্বাগত জানিয়ে নাটকের নাম বলা হবে। এরপর আইভিআর ব্রাউজিংয়ের ভিত্তিতে মোবাইল নাটকের জন্য চার্জ করা হবে প্রতিমিনিট ২ টাকা (ভ্যাট ছাড়া) ব্যয় গুণতে হবে।

প্রতিটি নাটক পর্বের ভিত্তিতে প্রচারিত হবে। আর প্রতি সপ্তাহে একটি করে পর্ব প্রচারিত হবে। নাটক শোনা ছাড়াও গ্রাহকেরা খুদে বার্তার (এসএমএস) মাধ্যমে জানতে পারবেন পর্ব প্রচারের সময়সূচি। এ ছাড়াও গ্রাহকেরা নাটক চলাকালীন সময়ে মোবাইলে (২) ডায়াল করে নাটকটি পছন্দ করতে পারবেন।

আর (৩) ডায়াল করে নিজেদের মতামত জানানোর সুযোগ পাবেন। পছন্দসই নাটকটি আবার যদি কোনো গ্রাহক শুনতে চান, এ জন্য পর্ব পুর্নপ্রচারেরও সুযোগ আছে।

নাটকগুলোর প্রতিটি পর্বের তালিকা সম্বলিত একটি ব্রাউজিং লিস্ট থাকবে। এর মাধ্যমে গ্রাহকেরা তাদের পছন্দসই নাটকটি খুঁজে বের করতে পারবেন। যারা প্রথমবার নাটক শুনছেন তারাও তাদের যেকোনো পর্ব শুনতে পারবেন।

বাংলাদেশ সময় ২০০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।