ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বিসিএস এক্সপো

ল্যাপটপ আর প্রজেক্টরে বাড়তি ছাড়

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১২
ল্যাপটপ আর প্রজেক্টরে বাড়তি ছাড়

নতুন বছর আর শীতের আনন্দে ডিজিটাল আবহ ছড়িয়ে পড়ছে। ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এমনই দৃশ্য নজরে এল।

এখান বসেছে ৫ দিনব্যাপী ডিজিটাল প্রদর্শনী। নিত্যনতুন আইসিটি ব্র্যান্ড এবং পণ্যসেবা ছাড়াও ডিজিটাল সেবার অনেক কিছুরই খোঁজ মিলছে এখানে।

শুক্র ও শনিবার এ প্রদর্শনী আরও বেশি দর্শক আসবে। এ ছাড়াও অংশ নেওয়া বিভিন্ন ব্র্যান্ডের প্যাভিলিয়ন আর স্টলে থেকে থেকেই বিভিন্ন তাৎক্ষণিক অফার ঘোষণা করা হচ্ছে। পুরো প্রদর্শনী প্রাঙ্গনই এখন প্রযুক্তিপণ্যের সাজে সজ্জিত। আয়োজকেরা এমন কথাই বললেন বাংলানিউজকে।

বিসিএস আইসিটি ওয়ার্ল্ড প্রদর্শনী ঘুরতে আসা ইস্ট-ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সজিব আহমেদ বাংলানিউজকে বলেন, একটা ল্যাপটপ কিনতে এখানে এসেছি। বাজেট ৩৫ হাজার টাকা। তাই এ বাজেটে সেরাপণ্য আর অফার লুফে নিতেই প্রদর্শনীতে আসা। এরই মধ্যে এ বাজেটে ল্যাপটপও নির্বাচন করেছি। এখন কেনার অপেক্ষা। তবে কিনতে আরও দুদিন সময় নিতে পারি। কারণ বাড়তি অফার আর নতুন ল্যাপটপ আস‍ার কথা শুনেছি।

এদিকে প্রদর্শনীতে ইউনিক বিজনেস সিস্টেমস সুপরিচিত ডিলপি এবং অপটোমা ব্র্যান্ডের প্রজেক্টরে দিচ্ছে বান্ডল অফার। এ অফারে ৫৯ হাজার ৯০০ টাকায় ক্রেতারা পাচ্ছেন ‘ইএস-৫৫০’ মডেলের ২৮০০ লুমেন্সের প্রজেক্টর। সঙ্গে একটি স্ক্রিন এবং একটি এমএস আই ব্র্যান্ডের ‘ইউ-১৮০’ নেটবুক দেওয়া হচ্ছে একেবারে ফ্রি। বিসিএস প্রদর্শনীর ১০ নম্বর স্টলে ল্যাপটপ, কম্পিউটারের নিত্যপ্রয়োজনীয় পণ্যতে দেওয়া হচ্ছে মূল্যছাড় আর উপহার।

এ প্রদর্শনীতে বিখ্যাত হিটাচি কনজ্যুমার গোল্ড স্পন্সর হিসেবে অংশগ্রহণ করছে। এ ছাড়াও হিটাচি প্যাভেলিয়নে প্রজেক্টর ক্রয়ে বিশেষ অফার দিচ্ছে ইউনিক বিজনেস সিস্টেমস। এখানে ক্রেতারা ২৭০০ এবং ৩২০০ মডেলের লুমেন্স হিটাচি প্রজেক্টরের সঙ্গে একটি স্ক্রিন ফ্রি পাচ্ছেন।

বাংলাদেশ সময় ১৫৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।