ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

৯৯০ টাকায় সংযোগসহ সিটিসেল মডেম

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১২
৯৯০ টাকায় সংযোগসহ সিটিসেল মডেম

নতুন প্রজন্মের পদচারণা আর বিকিকিনি অফারে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত ‘বিসিএস আইসিটি ওয়ার্ল্ড ২০১২’ প্রদর্শনী প্রাঙ্গনে দিনশেষে দর্শক সমাগম বাড়ছে। তথ্যপ্রযুক্তি ও ডিজিটাল জীবনধারার হালনাগাদ পণ্যের প্রদর্শনী ছাড়াও থাকছে সেমিনার, কুইজ প্রতিযোগিতা, সেলিব্রেটি শো এবং কৌতুক।



এবারের প্রদর্শনী উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠান দিচ্ছে আকর্ষণীয় তথ্যপ্রযুক্তি পণ্য পুরস্কার আর কেনাকাটায় নানা উপহার। সিটিসেল জুম আলট্রা ১৪৯০ টাকার প্যাকেজ (মডেম ও সংযোগ) পাওয়া যাচ্ছে ৯৯০ টাকায়। সঙ্গে ১৫ গিগাবাইট পর্যন্ত ফ্রি ইউজেস ও রিচার্জে বিশেষ উপহার।

বিকেল তিনটায় অনুষ্ঠিত ‘ফ্রিল্যান্স আউটসোর্সিং এবং ওপেন সোর্স: অবারিত ভবিষ্যৎ’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম খান। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ পরামর্শক মুনির হাসান।

আলোচক ছিলেন ওয়ার্ল্ড ইনফেরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিস অ্যালায়েন্সের পরিচালক এসএম ইকবাল এবং ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি আক্তারুজ্জামান মঞ্জু। প্রগতি সিস্টেমস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. শাহাদত উল্যাহ খান এ সেমিনার সঞ্চালনা করেন। আউটসোর্সিং নিয়ে দিকনির্দেশনা দেওয়া হয় এ সেমিনারে।

প্রতিদিন সন্ধ্যায় অনুষ্ঠিত হচ্ছে সেলিব্রেটি শো এবং কৌতুক পরিবেশনা। দুই বাংলার জনপ্রিয় কমেডি শো’ মিরাক্কেলের তিন বাংলাদেশি এতে দর্শকদের বিনোদনের খোরাক মেটাচ্ছেন। দুপুরে থাকছে কুইজ প্রতিযোগিতা। সঙ্গে আছে ডিজিটাল চিত্রাঙ্কন প্রতিযোগিতা। মঙ্গলবার সন্ধ্যায় প্রাণচঞ্চল আড্ডায় দর্শক মাতিয়েছেন কন্ঠশিল্পী প্রীতম।

কিউবি মডেমও থাকছে উপহার। তোশিবা ল্যাপটপ কিনলেই সঙ্গে টাচস্ক্রিন মোবাইল ফোন ফ্রি দিচ্ছে রিশিত কম্পিউটার। ব্রাদার প্রিন্টারে ২ হাজার টাকা পর্যন্ত ছাড় পাওয়া যাচ্ছে। এ ছাড়াও আছে থোক থোক মূল্যছাড় আর উপহার।

এ ডিজিটাল আয়োজনের সমান্তরালে চলছে ওয়েব প্রদর্শনী। এতে আছে প্রদর্শনীর প্রতি মুহুর্তের আলোকচিত্র, অনুষ্ঠানের সময়সূচি, প্রদর্শনীর স্পন্সর ও প্রদর্শক এবং তাদের পণ্যের তালিকা, প্রতিদিনের বিশেষ অফার এবং তারুণ্যনির্ভর প্রতিযোগিতা। আগ্রহীরা (www.bcsictworld.com.bd) এ ঠিকানায় আরও তথ্য পাবেন।

বাংলাদেশ সময় ১৬৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।