ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বিসিএস এক্সপোতে সাশ্রয়ী ইন্টারনেট

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১২
বিসিএস এক্সপোতে সাশ্রয়ী ইন্টারনেট

ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিসিএস কম্পিউটার প্রদর্শনী চলছে। এতে ক্রেতা এবং দর্শনার্থীদের জন্য সাশ্রয়ী অফারে মডেমভিত্তিক ইন্টারনেট সেবাদাতা কিউবি বেশ কিছু অফার এনেছে।



এ মুহূর্তে দেশের সব ধরনের গ্রাহকের চাহিদার কথা বিবেচনা করে ইন্টারনেটের গতি বা ভলিউম কিংবা একসঙ্গে দুটো বিষয়েই জোর দিয়ে এসব প্যাকেজের পরিকল্পনা করা হয়েছে।

এর মধ্যে ভলিউমের ওপর প্রাধান্য দিয়ে তৈরি করা প্যাকেজ মাত্র ৭৫০ টাকায় পাওয়া যাবে।
এ ছাড়াও ৩৫০ কেবিপিএস পর্যন্ত গতির এ প্যাকেজে ভলিউম হচ্ছে ৭ জিবি (গিগাবাইট)।

একই দাম ধরা হয়েছে স্পিড প্যাকেজ। ৭০০ কেবিপিএস পর্যন্ত গতির এ প্যাকেজে আছে ৩.৫ জিবি ভলিউম। বিসিএস আইসিটি প্রদর্শনীর কিউবির প্যাভিলিয়নে লিমিটেড এডিশনের এ দুটি প্যাকেজ ছাড়াও প্রচলিত অন্য সব সংযোগও পাওয়া যাচ্ছে। সঙ্গে উপহার হিসেবে নতুন গ্রাহকেরা পাচ্ছেন কিউবির একটি টারটল ব্যাগ।

শুধু সাশ্রয়ী দামেই নয়, নতুন এ প্যাকেজে গ্রাহকদের তিন মাসে এক হাজার টাকাও ছাড় দেবে কিউবি। এ মুহূর্তে বাজারে কিউবির যেসব প্যাকেজ বা সংযোগ চালু আছে সেগুলোর গ্রাহকেরা চাইলে কিউবির হটলাইনে ফোন করেই নতুন প্যাকেজ দুটিতে মাইগ্রেট করার সুবিধা পাবেন। অর্থাৎ পুরনো সংযোগ থেকে নতুন প্যাকেজে চলে আসা সম্ভব।

এ প্যাকেজগুলো সম্পর্কে কিউবির হেড অব প্রডাক্ট ডেভেলপমেন্ট ফাইয়াদ আহমেদুল হাই বলেন, সব ধরনের গ্রাহকের পছন্দ ও চাহিদার ভিত্তিতে বাজারে নিত্যনতুন ইন্টারনেট প্যাকেজ আনা হচ্ছে। এ ধারাবাহিকতায় অতীতের মতো এবারেও নতুন প্যাকেজগুলো বিপুল সংখ্যক গ্রাহককে ইন্টারনেট সেবার আওতায় আনা হবে। অন্যদিকে বিদ্যমান গ্রাহকদেরও ইন্টারনেট ব্যবহারে দেবে নতুন অভিজ্ঞতা।

বাংলাদেশ সময় ২০০৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।