ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ক্রিসমাস রাতে আইপ্যাড থেকে সবচেয়ে বেশি টুইট

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১২
ক্রিসমাস রাতে আইপ্যাড থেকে সবচেয়ে বেশি টুইট

এ সময়ের সেরা কয়েকটি ব্র্যান্ডের ট্যাবলেট থেকে প্রথম করা টুইট হয়েছে অ্যাপলের আইপ্যাড থেকে সবচেয়ে বেশি। ক্রিসমাস রাতের ২৪ ঘন্টার হিসাবে দেখা গেছে আইপ্যাড থেকে টুইটের সংখ্যা ১ হাজার ৭’শ ৯৫ টি।

যে তুলনায় মাইক্রোসফটের সার্ফেস ট্যাবলেটে খুবই কম।  

‘ ইনফরমেশন মেসেজ থেরাপিস্ট ’এ এক্স ইয়ানের করা বিশ্লেষণ তথ্য ‘এ এক্স ইয়ান চার্টে’ প্রকাশ পায়। যেখানে টুইটের সংখ্যা ছাড়াও বিপুল পরিমাণে আইপ্যাড বিক্রির কথা আছে অন্যদিকে মাইক্রোসফটের সার্ফেসর বিক্রির মার্জিন দেওয়া হয়েছে ৫০ টু ১ যা বিস্ময়াভিভূত । এ বিশ্লষণকে কৌতুহলপূর্ণ বলা হচ্ছে। তথ্য মতে অ্যাপেলর আইপ্যাড, গুগল নেক্সাস, কিন্ডল এবং মাইক্রোসফটের সার্ফেস ট্যাবলেটের প্রথম টুইটটি ছিল অলিখিত।

উল্লেখ্য, আইপ্যাডের পরে আছে অ্যামাজানের কিন্ডল যা থেকে করা হয় ২৫০ টি এরপর গুগলের নেক্সাস থেকে ১০০ টি কিন্তু সার্ফেস থেকে মাত্র ৩৬ টি টুইট আসে ক্রিসমাস রাতে।

এদিকে ড্যারিং ফায়ারবলের জন গ্রুবার মন্তব্য, ফলাফল খুবই দৃষ্টি নন্দনীয়। এটি অভাবনীয়ও নয়। কিন্তু তাদের মধ্যে যে কেউ যারা আইপ্যাডকে বাদ দিয়ে সার্ফেসকে পছন্দ করেছে। এটা শুধুমাত্র একতরফা বা টুইটার ব্যবহারকারীদের নিয়ে করা । ধারণা মতে, এই উৎসবে যাদের হাতে নতুন ট্যাব এসেছে তাদের মাধ্যমে এটি করা।

এছাড়া এ ফলাফল প্রকৃতপক্ষে নেক্সাস ৭ বা সার্ফেস কোনটিকেই দমাতে পারবেনা কারণ দুটি পণ্যই বিচার বিশ্লেষণে সময়ের সবশেষ ও উচ্চমানের।

ইতিমধ্যে বার্কলে প্রফেসর বার্ড ডিলং প্রশ্ন তুলেছে ‘ যদি কোন যায়গায় বিক্রয় পিরস্থিতি আশঙ্কাজনক হয় তখন কি মাইক্রোসফট এ অবস্থা থেকে উঠে দাড়াতে স্টকের সমস্ত পণ্য ১০০ ডলারে নিয়ে আসবে’ ।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘন্টা, ২৮ ডিসেম্বর, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।