ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ই-কমার্স উইকে যা থাকছে

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৩
ই-কমার্স উইকে যা থাকছে

বাংলাদেশ ব্যাংক ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) যৌথ উদ্যোগে ঢাকায় প্রথমবার ‘ই-কমার্স সপ্তাহ’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। ৫ জানুয়ারি থেকে শুরু হওয়া সপ্তাহব্যাপী ই-কমার্স সপ্তাহের বিশেষ আয়োজনে থাকছে ই-কমার্স বিষয়ক প্রদর্শনী, একাধিক সেমিনার, গোলটেবিল বৈঠক এবং কনসার্ট।

উদ্বোধনী দিন সকাল ১১ টায় বেসিস মলিনায়তনে অনুষ্ঠিত হবে ই-কমার্স বিষয়ক টেকনিক্যাল কনফারেন্স (রুবি অন রেইলস) শীর্ষক সেমিনার।

দিতীয় দিন ডেইলি স্টার মিলনায়তনে ‘ই-কমার্স ইন বাংলাদেশ: হাউ রেডি আর উই?’ শীর্ষক সেমিনার এবং সন্ধ্যায় বেসিস মিলনায়তনে অনুষ্ঠিত হবে ‘সেশন বাই গুগল বিজনেস গ্রুপ অন ই-কমার্স’ শীর্ষক সেমনিার। তৃতীয় দিন রুপসী বাংলা হোটেলে বিকাল ৪ টায় ‘ই-কমার্স অ্যাজ দি বিজনেস ড্রাইভার : পটেনশিয়ালস অ্যান্ড চ্যালেঞ্জেস’ শীর্ষক গোলটেবিল বৈঠক এবং এদিন সকালে ‘ই-কমার্স প্রদর্শনী’ এবং দুপুরে সঙ্গীতানুষ্ঠান হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে । এরপর দিন ৮ জানুয়ারি সকাল সাড়ে দশটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে থাকছে ‘এক্সিবিশন অন ই-কমার্স’ এবং বিজনেস ফ্যাকাল্টি মিলনায়তনে ‘ই-কমার্স: নিউ ক্যারিয়ার অ্যান্ড এন্টারপ্রিনিয়রশিপ অপর্চুনিটি’ শীর্ষক সেমিনার।

৯ জানুয়ারি সিটিও ফোরামের অংশগ্রহনে বিকেল ৪টায় বেসিস মিলনায়তনে অনুষ্ঠিত হবে ‘ন্যাশনাল পেমেন্ট সিস্টেম সুইচ অ্যান্ড নিউ অর্পচুনিটি ফর ই-কমার্স’ শীর্ষক গোলটেবিল বৈঠক। ১০ জানুয়ারি বিকেল ৪টায় বেসিস মিলনায়তনে ‘অনলাইন বিজনেস: অপর্চুনিটি ফর এসএমই এন্টারপ্রিনিয়র’ শীর্ষক সেমিনার এবং আইইউবি ক্যাম্পাসে থাকছে ‘স্টার্টআপ উইকেন্ড’।

এছাড়া বসুন্ধরা সিটিতে ১১ ও ১২ দুই দিনব্যাপী ‘এক্সিবিশন অন ই-কমার্স’ শীর্ষক প্রদর্শনী হবে। আর শেষ দিন ১২ জানুয়ারি বিকেলে ধানমন্ডীর রবীন্দ্র সরোবরে ‘ই-কমার্স কনসার্ট’ এর মধ্যে দিয়ে শেষ হবে ই-কমার্স উইক।

বিস্তারিত তথ্য জানতে এ সাইটে www.basis.org.bd লগইন করতে হবে।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘন্টা, ০৩ জানুয়ারি, ২০১৩

সম্পাদনা: সিজারাজ জাহান মিমি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।